অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি ও ঘোষিত তফসিল বাতিলের দাবি

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যে

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হকসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি, ঘোষিত তফসিল বাতিল,নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি, দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি: উত্তরনের পথ শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা। বৃটেনের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ প্রতিনিধি,আলেম উলামা,সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দের ব্যাপক উপস্থিতিতে গতকাল ১৯ নভেম্বর রবিবার পূর্ব লন্ডনের ফোর্ড স্কয়ার মসজিদের কনফারেন্স হলে এই গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুফতী ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে শুরুতে মহাগ্রন্থ আল কোরআনে কারীম থেকে তেলাওয়াত করেন লন্ডন মহানগরীর প্রচার সম্পাদক হাফিজ মাওলানা আহবাবুর রহমান।


গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, বর্তমান আওয়ামী সরকার খুন গুম হত্যা নির্যাতন করে দেশে এক বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করেছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য শায়খুল হাদীস মাওলানা মামুনুল হকসহ আলেম ওলামা ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করে বছরের পর বছর কারাগারে আটক রেখে জুলুম নির্যাতন করা হচ্ছে।চোর ডাকাতসহ ভয়ংকর সন্ত্রাসীরা জামিনে মুক্তি পেলেও নিরপরাধ আলেম ওলামা ও রাজনৈতিক নেতৃবৃন্দ কে জামিন দেওয়া হচ্ছে না।বরং মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় তাদের অভিযুক্ত করে বিচার কাজ সম্পাদক করার গভীর ষড়যন্ত্র পরিলক্ষিত হচ্ছে।
নেতৃবৃন্দ আরো বলেন,সরকার দেশের সিংহভাগ জনগণের মতামতের তোয়াক্কা না করে এক তরফা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।আমরা ঘোষিত এই তফসিল ঘৃণা ভরে প্রত্যাখান করছি। আওয়ামীলীগ সরকার মানুষের ভোটের অধিকার আবারও কেড়ে নিতে চায়।২০১৪ ও ১৮সালের মত দিনের ভোট রাতে করে আবারও ক্ষমতায় আসতে চায়।আমরা এবার তা হতে দেব না।
গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ মাওলানা মামুনুল হকসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তির জোর দাবি জানিয়ে বলেন, ঘোষিত এই তফসিল অবিলম্বে বাতিল করতে হবে। সকল দলের অংশ গ্রহণে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বৈঠকে বক্তারা দাবী আদায়ের লক্ষ্যে সকল ইসলামী ও জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।


গোলটেবিল বৈঠক বক্তব্য রাখেন বৃটেনের শীর্ষ আলেম বাংলাদেশ খেলাফত যুক্তরাজ্য শাখার উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, দারুল উলুম ফোর্ড স্কোয়ার মাদ্রাসা লন্ডনের শায়খুল হাদীস মুফতী মাওলানা আব্দুর রহমান মনোহরপুরী, খেলাফত মজলিসের নায়বে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ইউ কে জমিয়তের সভাপতি ডক্টর মাওলানা শোয়াইব আহমদ,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া,বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ,টাওয়ার হ্যামলেটস কাউন্সেলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার ওহিদ আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, খেলাফত মজলিস যুক্তরাজ্য দক্ষিণ শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, তাফাফফুজে খতমে নবুওয়ত লন্ডনের জেনারেল সেক্রেটারী মুফতী আব্দুল মুনতাকিম,জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের মহাসচিব মুফতী মাওসুফ আহমদ,জাতীয়তাবাদী দল বিএনপি যুক্তরাজ্য শাখার জয়েন্ট সেক্রটারী আলহাজ্ব খসরুজ্জামান,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে এর সহসভাপতি মাওলানা সৈয়দ তামিম আহমদ,সহ সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ এর ইউকে শাখার সেক্রেটারী সম্পাদক মাওলানা মামনুন মুহি উদ্দিন, ঐতিহ্যবাহী বরুনা মাদ্রাসার নায়বে সাদরুল মুহতামিম মাওলানা নুরে আলম হামিদী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে এর সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ নাইম আহমদ,কমিউনিটি লিডার লেখক ডক্টর এম আজিজ,বিএনপি নেতা আশিকুর রহমান,শিক্ষাবিদ আলহাজ্ব মাষ্টার আমীর উদ্দিন আহমেদ,সংগঠক ইমাম লিয়াকত সরকার,কমিউনিটি লিডার আলহাজ্ব পীর আহমদ কুতুব, আলহাজ্ব মুহাম্মদ নুর বকস, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা শাহ নুর মিয়া, শায়খ নাজিম উদ্দীন,সহসাধারণ সম্পাদক মাওলানা মিসবাহুজ্জামান হেলালি,সহ সাধারণ ও লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ মনজুরুল হক, মিডল্যান্ড শাখার সভাপতি হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাসুম, সহ সভাপতি মাওলানা সালেহ আহমদ,বার্মিংহাম শাখার সহ সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন, লন্ডন মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আল আমীন।অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন লন্ডন মহানগর শাখার সহ সভাপতি মাওলানা মুহি উদ্দিন খান, মিডল্যান্ড শাখার সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন, লন্ডন মহানগর শাখার সহসাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ বুলু মিয়া,সাংগঠনিক সম্পাদক মাওলানা মাছুম আহমদ, মাওলানা মুছা চৌধুরী,মুহাম্মদ সাইফুল ইসলাম, প্রমূখ।
গোলটেবিল বৈঠকে স্ব রচিত সঙ্গীত পরিবেশন করেন লন্ডন মহানগর শাখার সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন,গোলটেবিল বৈঠক শেষে ফিলিস্তিনের গাজার মজলুম মুসলমানদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শায়খুল হাদীস মুফতী আব্দুর রহমান মনোহরপুরী।