আওয়ামী লীগ স্বার্থ বিক্রি করে ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

নির্বাচন বানচাল করতে দেশি বিদেশি ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুনিদের রাজত্ব বাংলাদেশে চলবে না বলেও জানান তিনি।

শনিবার (৩০ ডিসেম্বর) মাদারীপুরের কালকিনিতে নির্বাচনী জনসভায় আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, দেশের স্বার্থ বিক্রি করে আওয়ামী লীগ কখনো ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত সরকার।

শনিবার বেলা সাড়ে তিনটায় কালকিনির সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে জনসভাস্থলে তিনি প্রবেশ করেন। এ সময় শেখ হাসিনার বোন শেখ রেহানাও ছিলেন।

সভায় প্রধানমন্ত্রী বলেন, নৌকা হলো দেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার। ১৫ বছরে বাংলাদেশ অনেক বদলে গেছে। নৌকা মার্কা ক্ষমতায় আছে বলেই এই উন্নয়নটা হয়েছে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ নয়, বিদেশিদের কাছে মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল বিএনপি। গত ১৫ বছরে বাংলাদেশ অনেক বদলে গেছে। নৌকা মার্কা ক্ষমতায় আছে বলেই এই উন্নয়নটা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের নির্বাচন হচ্ছে সারা বাংলাদেশে। ৭ জানুয়ারি ২০২৪ সাল, আমরা ৫ বছর পূর্ণ করেছি, আবার নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে আপনাদের সামনে হাজির হয়েছি। মাদারীপুর বঙ্গবন্ধুর স্মৃতিপূর্ণ জায়গা। চাকরির সূত্রে আমার দাদা এখানে কাজ করতেন।

শেখ হাসিনা বলেন, আমার বাবা এখানে পড়াশোনা করেছেন। আপনাদের সামনে হাজির হয়েছি, এই জায়গাটা একসময় অন্ধকার ছিলো, এখন আর সে সময় নেই। জাতির পিতা শুধু স্বাধীনতায় দেননি, তিনি আমাদের একটা সংবিধানও দিয়েছেন।