আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিচারক বায়তুল মোকাররমের ইমাম

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা মিশর-২০২৩ এর বিচারক নির্বাচিত হয়েছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান।

২২ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত মিশরের রাজধানী কায়রোতে ৩০ তম এই আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে তিনি কায়রোতে পৌঁছে বিচারকার্যে অংশ নিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মাওলানা মিজানুর রহমান।

বিশ্বের এত বড় কোরআন তেলোয়াত প্রতিযোগিতায় বিচারক হিসেবে যথাযথ দায়িত্ব পালনের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দেশবরেণ্য এ আলেম। এবছর এই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১০০ টির মতো দেশ থেকে প্রতিযোগীরা অংশ নিচ্ছেন।

বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন- হাফেজ মোহতাসিম বিল্লাহ নামে এক প্রতিযোগী। আজ রোববার অনুষ্ঠিত প্রতিযোগিতায় কোরআন তেলাওয়াত করার কথা রয়েছে তার।

বাংলাদেশ থেকে মাওলানা মিজানুর রহমানকে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব প্রদান করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও পশ্চিম এশিয়া শাখার সিনিয়র সহকারী সচিব বরাবর এই প্রজ্ঞাপনের অনুলিপি পাঠিয়েছে ধর্মমন্ত্রণালয়ের সংস্থা শাখা- ০১।

৩০ বছর ধরে বিশ্বের বিভিন্ন দেশে কোরআনের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। এর আগে ২৬তম দুবাই আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম হয়েছিলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম।