আবু তুয়াইমের কোরআন তেলাওয়াতের ভিডিও ভাইরাল!

গাজায় বিমান ও স্থল হামলার পাশাপাশি ড্রোন হামলাও চালাচ্ছে ইসরায়েল। কয়েকদিন আগে এমন একটি ড্রোন হামলায় নিহত হয়েছিলেন হামাসের সামরিক শাখা আল কাসসাম ব্রিগেডের সদস্য তাইসির আবু তুয়াইমা। তার মৃত্যুর কয়েকদিন পর তার সুমধুর কণ্ঠে কোরআন তেলাওয়াতের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। খবর ইকনা।

তাইসির আবু তুয়াইমা একজন হাফেজ ছিলেন। তিনি গাজার একটি মসজিদে ইমামতিও করতেন। কয়েকদিন আগে তিনি গাজা উপত্যকায় ইসরায়েলি ড্রোন হামলায় নিহত হন। সেই হামলার দৃশ্যটি ইসরায়েলিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়। নিজেদের নিখুঁত অপারেশনের চিত্র তুলে ধরতেই তারা সেই ভিডিও ছেড়েছিল। কিন্তু বিষয়টি বুমেরাং হয়। কারণ মৃত্যুর সময়ও তার কালেমা পাঠ এবং সিজদায় গিয়ে মৃত্যুবরণের দৃশ্য পুরো বিশ্বেই আলোড়ন তুলেছিল।

ওই ভিডিওতে দেখা যায়, আবু তুয়াইমা রাইফেল হাতে একটি রাস্তা ধরে ছুটছিলেন। ড্রোন তাকে অনুসরণ করে কয়েকবার তাকে গুলিবিদ্ধ করে। মৃত্যুর কোলে ঢলে পড়ার আগে তিনি কয়েকবার বসার চেষ্টা করেন। পরে কোনোমতে বসে শাহাদাত আঙ্গুল উঠিয়ে কালেমা পাঠ করেন। তারপর শরীরের সমস্ত শক্তি একত্রিত করে সিজদায় চয়ে যান তিনি। এ অবস্থাতেই তার মৃত্যু হয়।

সম্প্রতি তার কোরআন তেলাওয়াতের একটি ভিডিও ভাইরাল হয়, যাতে তিনি সূরা জুমার ছয় নম্বর আয়াত থেকে শুরু করে আট নম্বর আয়াত পর্যন্ত তেলাওয়াত করছিলেন। যার অর্থ হলো- (মুহাম্মদ) ইহুদীদের বলুন, যদি তোমরা বিশ্বাস কর, অন্য সব মানুষ বাদ দিয়ে তোমরাই আল্লাহর মনোনীত লোক, এতে সত্যবাদী হলে তোমরা মৃত্যু কামনা কর। তারা যা করেছে তার জন্য তারা কখনাই মৃত্যু কামনা করবে না! জালেমদের সম্পর্কে আল্লাহই ভালো জানেন। (মুহাম্মদ) তাদেরকে বলুন, যে মৃত্যু থেকে তোমরা পলায়ন কর, তা অবশ্যই তোমাদের কাছে আসবে। অতঃপর তোমাদেরকে প্রত্যাবর্তন করা হবে সেই সত্তার কাছে, যিনি দৃশ্য-অদৃশ্য সব জানেন এবং তিনি তোমাদেরকে বলবেন যে তোমরা কী করেছ।