‘আমি তার চোখে ভয় দেখেছি

কংগ্রেসের প্রভাবশালী নেতা রাহুল গান্ধী জানিয়েছেন যে তিনি নরেন্দ্র মোদির চোখে ভয় দেখেছেন। তিনি দাবি করেন, মোদি তার বক্তৃতায় ভয় পেয়েছিলেন। একই সময়ে লন্ডনে করা মন্তব্যের জন্য তিনি ক্ষমা চাইবেন না বলে জানান। 

এনডিটিভির প্রতিবেদন অনুসারে, ‘সংসদে অযোগ্য ঘোষণা করার এক দিন পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেছেন রাহুল গান্ধী। তিনি দাবি করেছেন যে ভারতীয় প্রধানমন্ত্রী তার পরবর্তী বক্তৃতায় ভীত।’

‘এ সময় তিনি ভির সাভারকরের একটি প্রসঙ্গও উল্লেখ করেন। এ বিষয়ে কথা বলে তিনি জানান, কেন তিনি লন্ডনে তার মন্তব্যের জন্য ক্ষমা চাননি। যখন মানহানির বিচারের সময় তাকে দোষী সাব্যস্ত করা হচ্ছে।’

অপরদিকে বিজেপি রাহুল গান্ধীর বিরুদ্ধে তাদের সমালোচনা আরও তীব্র করেছে। তারা দাবি করেছে যে কংগ্রেস রাহুলকে নির্বাচনী লাভের জন্য এভাবে উপস্থাপন করার চেষ্টা করছে।

এ শীর্ষ কংগ্রেস নেতা বলেন, “প্রধানমন্ত্রী আমার পরবর্তী বক্তৃতা ইস্যুতে ভয় পেয়েছিলেন বলে আমাকে সংসদে অযোগ্য ঘোষণা করা হয়েছে। আমি তার চোখে ভয় দেখেছি। সে কারণেই তারা চান না যে আমি সংসদে কথা বলি।”

বিজেপির ক্ষমা চাওয়ার আহ্বানের জবাবে তিনি বলেন, “আমার নাম সাভারকর নয়। আমি গান্ধী। আমি ক্ষমা চাইব না।”

তিনি দেশের অভ্যন্তরীণ বিষয়ে আন্তর্জাতিক শক্তির হস্তক্ষেপ চেয়েছেন বলে বিজেপির অভিযোগও অস্বীকার করেছেন রাহুল। তিনি বলেছেন, ভারতের স্পিকারকে তিনি তার লন্ডনের মন্তব্যের অভিযোগের বিষয়ে পার্লামেন্টে প্রতিক্রিয়া জানাতে বলেছিলেন।

এ শীর্ষ কংগ্রেস নেতা বলেন, “বিজেপি নেতারা দাবি করেছেন যে আমি ভারতবিরোধী শক্তিকে সাহায্য করছি। আমি স্পিকারকে বলেছিলাম যে এই অভিযোগের জবাব দেওয়া আমার অধিকারের মধ্যে পড়ে। কিন্তু তিনি আমাকে তার অনুমতি দেননি।”

সূত্র : এনডিটিভি