আ’লীগ বলে একটা, করে আরেকটা : মির্জা আলমগীর

পয়গাম ডেস্ক:

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ মুখে বলে একটা, কাজ করে আরেকটা। আওয়ামী লীগ এ দেশের সবচেয়ে বড় যে ক্ষতিটা করেছে। এ দেশের যে চরিত্র বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা, সেটা তারা ধ্বংস করে দিয়েছে।

রোববার দুপুরে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা বলেন। এর আগে ১২ দলীয় জোটের লিয়াজো কমিটির সাথে বৈঠক করে বিএনপি।

বিএনপির ২৮ দফা বাস্তবায়ন না হলে, দেশ ধ্বংসের দিকে যাবে বলে মনে করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার হটানোর যুগপৎ আন্দোলনে জনগণের আস্থা বেড়েছে বলে দাবি করেছেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যুগপৎ আন্দোলনে অবশ্যই মানুষের মধ্যে একটা আস্থার সৃষ্টি হয়েছে।

অন্যান্য রাজনৈতিক দলগুলো এই দাবির (১০ দফা দাবি) সঙ্গে একমত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য তারা লড়াই করছেন, সংগ্রাম করছেন। এটা নিঃসন্দেহে অনেক বড় মাত্রা যুক্ত করেছে এবং জনগণকে আশ্বস্ত করেছে।

পথযাত্রা কর্মসূচি নিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের পথযাত্রার মধ্য দিয়ে একটা নতুন মাত্রা সৃষ্টি হয়েছে। গণতন্ত্রকে ফিরে পাওয়ার জন্য জনগণের মধ্যে একটা আকাঙ্ক্ষা থেকে রাজপথে নেমে আসার নতুন মাত্রা যুক্ত হয়েছে।

রাজশাহীতে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, এগুলো নিয়ে খুব বেশি কথা বলার প্রয়োজন আছে বলে আমাদের কাছে মনে হয় না। কারণ, গোটা জনগণের কাছে আওয়ামী লীগের সরকার ও তাদের যে চরিত্র, তাদের যে কর্মকাণ্ড এটা খুব স্পষ্টভাবে এসে গেছে। তারা এ দেশে সম্পূর্ণভাবে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে, এই প্রমাণগুলো আসছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের কৌশল হচ্ছে, তারা বিরোধী দলকে যেকোনো মূল্যে বাধা প্রদান করবে, কোনোভাবে কর্মসূচি করতে দেবে না। অন্যদিকে, ভিন্নমত সহ্য করবে না। আর তাদেরটা তারা করতেই থাকবে এবং সেই ক্ষেত্রে রাষ্ট্রের সমস্ত যন্ত্রগুলোকে ব্যবহার করবে তারা।