ইজতেমা ময়দানে ও যাওয়ার পথে ৭ মৃত্যু

টঙ্গীর তুরাগ তীরে শুরু হওয়া বিশ্ব ইজতেমায় এখন পর্যন্ত এক পুলিশ সদস্যসহ মোট সাতজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে ইজতেমা ময়দানে মারা গেছেন চারজন আর ইজতেমায় যোগ দিতে যাওয়ার পথে এক পুলিশ সদস্যসহ তিনজন।

২ জানুয়ারি, শুক্রবার বিকেল পর্যন্ত এই সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ব ইজতেমার মিডিয়া সেলের প্রধান মো. হাবিবুল্লাহ রায়হান।

ইজতেমা ময়দানে মারা যাওয়া চার মুসল্লি হলেন- ১. আবদুস সাত্তার (৭০), তার বাড়ি নেত্রকোনা থানার কুমারী বাজার গ্রামে, তার বাবার নাম আবুল হোসেন। ২. এখলাস মিয়া (৬৮) নেত্রকোনার বুড়িঝুড়ি গ্রামে, তার বাবার নাম আব্দুস ছোবাহান। ৩. শাহ আলম (৬০), তার বাড়ি ভোলা জেলার ভোল্লা গ্রামে, তার বাবার নাম নজির আহমেদ। ৪. মতিউর রহমান (৬০), তার বাড়ি জামালপুর জেলার তুলশীপুর এলাকার পাকুল্লা গ্রামে, তার বাবার নাম হযরত আলী।

এছাড়া ইজতেমায় যোগ দিতে যাওয়ার পথে মারা যাওয়া তিনজন হলেন- ১. ইউনুছ মিয়া (৬০), তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার জেলার সরাইল থানার ধামাউরা গ্রামে। ২. জামান মিয়া (৪০), তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চৌহদ্দী টোলা গ্রামে। ৩. পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হাসান উজ্জামান (৩০), তিনি মানিকগঞ্জ জেলা আদালতে কর্মরত ছিলেন। ইজতেমায় দায়িত্ব পালন করতে যাওয়ার পথে বাসের ধাক্কায় মারা যান তিনি।

আজ শুক্রবার ভোরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। তাবলিগ জামাতের দুই পক্ষের বিরোধের কারণে এবারও দুইভাগে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা। মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমা পালন করবেন ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি। অন্যদিকে সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা করবেন ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি।