ইমরান খানের বিরুদ্ধে নতুন মামলা

পাকিস্তানের সেনাবাহিনীর কর্মকর্তাদের ‘ঝুঁকিতে ফেলার’ অভিযোগে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার ইসলামাবাদের রমনা থানায় এ মামলা হয়েছে। মনজুর আহমেদ নামে একজন ম্যাজিস্ট্রেট মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছে জিও নিউজ।

মামলার অভিযোগে বলা হয়েছে, পিটিআইপ্রধান ইমরান তার এক বক্তব্যে সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে ‘অবমাননাকর’ মন্তব্য করেছেন। মামলায় পাকিস্তান দণ্ডবিধির ৫০০, ৫০৫ ও ১৩৮ ধারায় তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। এর মধ্যে ৫০০ ধারায় দোষী সাব্যস্ত হলে ইমরানের দুই বছরের কারাদণ্ড বা জরিমানা হতে পারে।

সফল ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান ২০১৮ সালে সেনা আশীর্বাদ নিয়েই পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। কিন্তু সরকারপ্রধান হওয়ার পর থেকেই দেশটির ক্ষমতা কাঠামোর কেন্দ্রে অবস্থান করা সামরিক বাহিনীর সঙ্গে তার দূরত্ব বাড়তে থাকে। এমন পরিস্থিতিতে গত বছরের এপ্রিলে বিরোধীদের অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন তিনি।

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই ইমরানের বিরুদ্ধে একের পর এক মামলা হচ্ছে। এখন পর্যন্ত সারা দেশে তার বিরুদ্ধে শতাধিক মামলা হয়েছে।