ইসরায়েলি বাহিনীর অভিযানে ছয় ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানে অন্তত ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেক। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে আল জাজিরা। 

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, বুধবার পশ্চিম তীরের নাবলুস শহরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ছয়জন নিহত হন। নিহতরা হলেন, ৭২ বছর বয়সী আদনান সাবি’ বারা, ২৫ বছরের মোহাম্মদ খালেদ আনবৌসি ও ৩৩ বছর বয়সী তামির মিনাউয়ি। আর আহত ৭০ জনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর বলে জানানো হয়েছে মন্ত্রণালয়ের পক্ষ থেকে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, আহতদের অধিকাংশই গোলার আঘাতের শিকার। 

স্থানীয় সময় বুধবার সকাল ১০টা নাগাদ এই অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। প্রথমে শহরে প্রবেশের ফটকগুলো বন্ধ করে দেয়। এর পর এক ফিলিস্তিনি যোদ্ধার বাড়ির এলাকা ঘিরে হামলা চালায় সেনারা। তবে ওই যোদ্ধার ভাগ্যে ঠিক কি ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। 

পশ্চিম তীরে হতাহতের বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তাদের সেনারা নাবলুসে অভিযানে অংশ নিয়েছে। তবে হতাহতের বিষয়ে কিছু বলতে রাজি হয়নি তারা। 

চলতি বছরের শুরু থেকে ইসরায়েলি বাহিনীর অভিযানে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ৫৪ জনে দাঁড়িয়েছে, যার মধ্যে ১২ শিশু রয়েছে। এসব অভিযানে ফিলিস্তিনি যোদ্ধা ছাড়াও বেসামরিক নাগরিকেরা নিহত হয়েছেন।