ইসরায়েলি হামলায় ২২ স্বজনকে হারালেন আল জাজিরার সাংবাদিক

গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় পরিবারের ২২ সদস্যকে হারিয়েছেন আল জাজিরার স্থানীয় এক প্রতিনিধি। গতকাল বুধবার (৬ ডিসেম্বর) সকালে উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে মোমেন আল শরাফির পরিবারের সদস্যরা নিহত হন। খবর আল জাজিরা।

নিহতদের মধ্যে রয়েছেন আল শরাফির বাবা-মা, ভাই-বোন ও তাদের স্ত্রৗ-স্বামী এবং ভাগনে-ভাগনি। আল শরাফি জানান, একটি বিস্ফোরক ওই বাড়িতে আঘাত আনে। এতে মাটিতে গভীর গর্ত তৈরি হয়। ধ্বংসাযজ্ঞের কয়েক ঘণ্টা পরও ওই স্থানে উদ্ধারকর্মীরা মৃতদেহের কাছে পৌঁছাতে পারেননি। তাদের যথাযথভাবে কবর দেয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

হামলার পর তোলা একটি ভিডিওতে আল শরাফির এক আত্মীয়কে বোমা বিস্ফোরিত বাড়ির ধ্বংসাবশেষের কাছে দাঁড়িয়ে কাঁদতে দেখা গেছে।

একটি বিবৃতিতে ইসরায়েলি হামলার নিন্দা করেছে আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক। সেখানে আরো বলা হয়, এ অপরাধের জন্য দায়ী সবাইকে জবাবদিহি করার জন্য আইনি পদক্ষেপ নেয়া হবে।

এর আগে গত ২৫ অক্টোবর ইসরায়েলি হামলায় গাজায় আল জাজিরার আরেক আরবি সংবাদদাতা ওয়ায়েল দাহদুহ-এর পরিবারের বেশ কয়েকজন সদস্য নিহত হন।

এর পর ৩১ অক্টোবর গাজায় আল জাজিরার ব্যুরোর সম্প্রচার প্রকৌশলী মোহাম্মদ আবু আল-কুমসান জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় বাবা ও দুই বোনসহ পরিবারের ১৯ সদস্যকে হারান।

৭ অক্টোবর থেকে গাজায় কমপক্ষে ১৬ হাজার ২৪৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েলে নিহত হয়েছে এক হাজার ২০০ জন।