উজানীর ক্বারী ইবরাহীম সাহেব রহ. এর নাতনী, প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা লোকমান মাযহারী আম্মার ইন্তেকাল

পয়গাম ডেস্ক :

আপডেট: ১০ ডিসেম্বর ২০২২

উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মাযহারুল হক রহ. এর সহধর্মিণী এবং ফিদায়ে মিল্লাত সাইয়্যিদ আসআদ মাদানি রহ. খলিফা, শায়খুল হাদীস মাওলানা ইমরান মাযহারী ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম-মহাসচিব, ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুরের সেক্রেটারি, জামিয়া ইসলামিয়া মাযহারুল উলূম -এর মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা লোকমান মাযহারীর আম্মাজান ১০ ডিসেম্বর ২২ইং বিকেল সাড়ে ৪টায় কুমিল্লার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স ৯০ হয়েছিল বলে জানা যায়।  

তিনি উজানী মাদরাসার প্রতিষ্ঠাতা হযরত ক্বারী ইবরাহীম সাহেব রহ. এর মেঝো ছেলে হযরত মাওলানা শামছুল হক রহ. এর চতুর্থ কন্যা এবং হযরত হাফেজ্জী হুজুর রহ: বিশিষ্ট শাগরিদ, বগুড়ার জামিল মাদরাসার অন্যতম প্রতিষ্ঠাতা, উজানী মাদরাসার সুদীর্ঘ ১৪ বছরের মুহতামিম ও উলামায়ে কেরামের অন্যতম বৃহত্তম অরাজনৈতিক প্লাটফর্ম “ইত্তেহাদুল উলামার” মহাসচিব এবং জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ -এর অন্যতম দায়িত্বশীল মুজাহিদে মিল্লাত আল্লামা মাযহারুল হক রহ. এর সহধর্মিণী। 

মৃত্যুকালে তিনি ৫ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন। এই মহীয়সী নারীর প্রতিটি সন্তান দ্বীনের সাথে সম্পৃক্ত থেকে বড় বড় খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

জামিয়া ইসলামিয়া যয়নুল উলুম” মাঠে

পারিবারিক সূত্রে জানা যায়, মুহতারামার জানাযা আগামীকাল ১১ডিসেম্বর সকাল ১০টায় নিজ বাড়ির মাদরাসা “জামিয়া ইসলামিয়া যয়নুল উলুম” মাঠে অনুষ্ঠিত হবে।