উদ্ধার করতে গিয়ে ইসরায়েলি বাহিনীর হাতেই নিহত তাদের সেনা সদস্য!

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের কবলে থাকা নিজেদের বন্দী সেনাকে মুক্ত করতে গিয়ে তাদের হাতেই নিহত হয়েছে এক ইসরায়েলি সেনা। হামাসের সামরিক শাখা ইজ্জুদ্দিন আল কাসাম ব্রিগেড এক টেলিগ্রাম বিবৃতিতে এই তথ্য জানায়। খবর মিডলইস্টমনিটর

আল কাসাম ব্রিগেডের বরাত দিয়ে খবরে বলা হয়, শুক্রবার (৮ ডিসেম্বর) ভোরে হামাস সদস্যরা লক্ষ্য করেন, বিশেষ একজন বন্দীর অবস্থানকে লক্ষ্য করে কয়েকজন ইসরায়েলি সেনার একটি দল সতর্কতার সঙ্গে অগ্রসর হচ্ছে। এ সময় কাসাম ব্রিগেডের সদস্যরা ইসরায়েলি দলটির বিরুদ্ধে পাল্টা হামলা চালাতে শুরু করে। এতে দুই পক্ষের মধ্যে তুমুল লড়াই শুরু হয়ে গেলে ইসরায়েলি বাহিনী সেখানে হামলা চালাতে বিমান বাহিনীর প্রতি আহ্বান জানায়।

ইসরায়েলি বিমানবাহিনী সে আহ্বানে সাড়া দিয়ে ওই স্থানে হামলা চালালে ইসরায়েলি বন্দী সেনা সদস্যের মৃত্যু হয়। এ সময় হামাসের সঙ্গে লড়াইয়ে আরও কয়েকজন ইসরায়েলি সেনা নিহত হয়।

কাসাম ব্রিগেড জানায়, নিহত ইসরায়েলি বন্দী সেনার নাম সার বারুচ (২৫)। ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে এ ঘটনায় তাৎক্ষণিক কোনো মন্তব্য করা হয়নি। তবে ইসরায়েলি গণমাধ্যম ইয়েৎ জানিয়েছে, একটি যুদ্ধ হেলিকপ্টার ভুলক্রমে একটি ভবনে হামলা চালালে এক ইসরাইলি নিহত হয়।

গত ৭ অক্টোবর গাজায় হামলা শুরু করার পর এ পর্যন্ত ভুলক্রমে নিজেদের নয় সেনাসদস্যকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এছাড়া গত ৭ অক্টোবর গাজা সংঘাত শুরু হওয়ার পর থেকে কমপক্ষে ৪১৮ সেনা নিহত হয়েছে বলে স্বীকার করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

অন্যদিকে তাদের হামলায় এ পর্যন্ত ১৭ হাজারের বেশি ফিলিস্তিনি লোকজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে ৪৬ হাজারের বেশি ফিলিস্তিনি।