এনজিও কর্মীকে ধর্ষণ, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

বাগেরহাটের ফকিরহাটে চাঞ্চল্যকর এনজিও কর্মীকে দলবদ্ধ গণধর্ষণ এবং আপত্তিকর ভিডিও ধারণ করে প্রতারণা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ফিরোজ নিকারীকে (২৯) গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ এর একটি দল।  

বৃহস্পতিবার রাতে মেহেরপুর থেকে ফিরোজ নিকারীকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃত ফিরোজ নিকারী বাগেরহাটের ফকিরহাট উপজেলার ছোট খাজুরা গ্রামে মিরাজ নিকারীর ছেলে।

শুক্রবার খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল এ তথ্য নিশ্চিত করে জানান, ভিকটিম একজন এনজিও কর্মী।

সে বাগেরহাট জেলার ফরিকরহাট উপজেলার জাড়িয়া মাইটকুমড়া এলাকার ভাড়া বাড়িতে থাকতেন।  
২০২০ সালের ১০ অক্টোবর রাত ২টার দিকে আসামিরা সুকৌশলে ওই এনজিও কর্মীর ঘরের দরজা খুলে ভিতরে প্রবেশ করে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মালামাল লুটপাট করে।  

এরপর আসামিরা ভিকটিমকে জোরপূর্বক দলবদ্ধ ধর্ষণ করে এবং ধর্ষণের ঘটনা ভিডিও মোবাইল ফোনে ধারণ করে। এ ঘটনার পর ভুক্তভোগী বাদী হয়ে ফকিরহাট মডেল থানায় ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে একটি মামলা করেন।

গত ২ এপ্রিল বিচারকার্য শেষে আদালত উক্ত গণধর্ষণ মামলার অন্যতম পলাতক আসামি ফিরোজ নিকারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও নগদ ১ রাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজ নিকারী ঘটনার পর থেকে পলাতক ছিলেন।  

ফকিরহাট মডেল থানার ওসি (তদন্ত) স্বপন কুমার রায় জানান, এনজিও কর্মীকে দলবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেপ্তারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ফিরোজ নিকারীকে থানায় হস্তান্তরের পর শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।