কলম দ্বারা সত্যের উত্থান ঘটাতে হবে 

শায়খুল হাদীস মাওলানা আব্দুল কুদ্দুস 

ডেস্ক রিপোর্ট:

৭ নভেম্বর সন্ধায় পয়গামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসার শায়খুল হাদীস, মাওলানা আব্দুল কুদ্দুস বলেন, জাতির দুর্দিনে আল্লামা শামসুদ্দিন কাসেমী রহ. জামিয়া আরজাবাদ থেকে ‘পয়গামে হক’ মাসিক পত্রিকা প্রতিষ্ঠা করেছিলেন। সেই পত্রিকা বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলেছিল। ঠিক তেমনি তার সন্তান মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ‘পয়গাম টুয়েন্টি ফর ডট কম‘ অনলাইন নিউজ পোর্টাল চালু করছেন। তিনি আরো বলেন, যোগ্য পিতার যোগ্য সন্তানের হাত ধরে পয়গাম অনলাইন পত্রিকা একদিন বাংলাদেশের শ্রেষ্ঠ গণমাধ্যম হিসেবে পরিচিতি লাভ করবে। 

তিনি পয়গাম পরিবারকে উদ্দেশ্য করে বলেন, সাহাবিরা সত্যের বাণী পৌঁছানোর ক্ষেত্রে যেভাবে কষ্ট করেছিলেন, ঠিক তেমনি ভাবে দেশ ও জাতির কাছে সত্য প্রচার করতে হবে। 

মাওলানা আব্দুল কুদ্দুস বলেন, কলমে বিরাট ক্ষমতা রয়েছে। কলমের মাধ্যমে মিথ্যাকে দুমড়ে মুচড়ে ফেলা যায়। আমাদেরকে তাই করতে হবে। তিনি বলেন, যারা সাংবাদিকতাকে পেশা হিসেবে নিতে চান, কখনো মনের ভেতরে কোনো প্রকার মিথ্যাকে আশ্রয় দিবে না। তিনি আরো বলেন, পয়গামের সাথে যারা জড়িত আছেন, সবসময় মেহনত এবং আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করতে হবে। 

গত ৭ নভেম্বর (সোমবার) রাত ৯ টায় রাজধানীর মিরপুরে পয়গামের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।