কাতার জমিয়তের উলামা সম্মেলন সম্পন্ন 

পয়গাম ডেস্ক

২০.০৩.২০২৩ রোজ সোমবার কাতারের রাজধানী দোহায় হোটেল নিউ জামানে অনুষ্ঠিত হয় জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ কাতার শাখার উদ্যোগে এক বিশাল উলামা সমাবেশ। 

উক্ত সমাবেশ সভাপতিত্ব করেন কাতার জমিয়তের সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক মাওলানা আব্দুল মতিন জালালি।

সংগঠনের সদস্য সচিব মাওলানা শুয়াইব আহমদ ও যুগ্ম সদস্য সচিব মাওলানা মোকাররম হোসাইনের যৌথ পরিচালনায় সভার শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা কারী নূর মোহাম্মদ। 

প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বাংলাদেশ থেকে আগত মজলুম আলেম ও কারানির্যাতিত মুফাসসিরে কোরআন, সুলতানুল ওয়ায়েজিন হযরত মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী। 

উক্ত উলামা সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন যুব জমিয়ত বাংলাদেশ এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও কাতার জমিয়তের মুহতারাম উপদেষ্টা জননেতা জনাব  মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের সম্মানিত ইমাম হাফেজ মাওলানা ইমদাদুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের বিশিষ্ট ইমাম হাফেজ মাওলানা কারী মোহাম্মদ উল্লাহ বিন হাফিজ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার জমিয়তের সিনিয়র যুগ্ম আহবায়ক ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা আব্দুশ শহীদ জমিয়তী,

মাওলানা আমির উদ্দিন,যুগ্ন আহবায়ক কাতার জমিয়ত।

উক্ত উলামা সম্মেলনে বক্তব্য রাখেন কাতার জমিয়তের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং বিভিন্নশাখার দায়িত্বশীলবৃন্দ। 

প্রধান অতিথি উপস্থিত সকল উলামায়ে কেরাম দেরকে উদ্দেশ্য করে বলেন আমরা নাইবে নবী, নবীর ওয়ারাসাতের উত্তরাধিকারী আমরা। শুধু নিজের জান্নাতে যাওয়ার চিন্তাভাবনা করে দায়িত্ব শেষ হবে না, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অর্পিত দায়িত্ব পালনে আমাদের সকলকে সচেষ্ট হতে হবে, প্রবাসে থেকেও দেশ জাতি ও মিল্লাতের খেদমত করা যায় শুধু প্রয়োজন একটু ফিকিরের। 

বিভ্রান্ত উম্মাহকে সঠিক পথে নিয়ে আসতে দেশ- বিদেশের ওলামায়ে কেরামদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা একান্ত প্রয়োজন। 

বাতিলের মোকাবেলায় প্রয়োজন ঐক্যবদ্ধ হওয়া।

আসন্ন মাহে রমজানের শিক্ষাকে আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে হবে।

স্বাগত বক্তব্যে যুব জমিয়ত বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি ও কাতার জমিয়তের সম্মানিত উপদেষ্টা মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ জমিয়তের ইতিহাস,ঐতিহ্য ও অবদান বিষয়ে উলামা সম্মেলনে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে কাতার জমিয়তের সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক মাওলানা আব্দুল মতিন জালালী উলামা সম্মেলনে আগত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান, আগামীতে কাতারে জমিয়তের কাজকে আরো বেগবান করার আহবান জানান।

স্বল্প সময়ে বিশাল এ আয়োজনকে সফল করার জন্য কাতার জমিয়তের সকল নেতৃবৃন্দকে মোবারকবাদ জানান উলামা সমাবেশের সভাপতি।

সমাবেশ শেষে মোনাজান পরিচালনা করেন বাংলাদেশ থেকে আগত কারানির্যাতিত মযলুম আলেম মুফাসসিরে কোরআন মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী দাঃবাঃ।