কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের প্রধান কারারক্ষী ইয়াবাসহ গ্রেফতার

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রধান কারারক্ষীকে ৩০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে কারাগারে প্রবেশের সময় অন্য কারারক্ষীরা তাকে তল্লাশী করে ওই ইয়াবা উদ্ধার করেছেন।

গ্রেপ্তারকৃত কারারক্ষী হলেন, চাঁদপুর মতলব থানার আদলবিটি গ্রামের আব্দুল জলিলের ছেলে সাইফুল ইসলাম (৫৯)। তিনি কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রধান কারারক্ষী হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন।

কারাকর্তৃপক্ষ ও পুলিশ জানায়, সোমবার বেলা ১২টার দিকে কারাগারের প্রধান কারারক্ষী সাইফুল ইসলাম হাইসিকিউরিটি কারাগারের ভেতরে প্রবেশ করতে যান। এ সময়ে নিয়ম অনুযায়ী অন্য রক্ষীরা তাকে তল্লাশি করে। পরে তার ইউনিফর্মের প্যানের ডান পকেট থেকে ৩০০ পিচ ইয়াবা পাওয়া যায়। পরে তাকে আটক করে কোণাবাড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

কারাগারের সুপার সুব্রত কুমার বালা জানান, তাল্লাশি ছাড়া কাউকে কারাগারের ভেতরে যাওয়ার অনুমতি দেয়া হয় না। তিনি কারারক্ষীদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। তবে তাতে কোনো লাভ হয়নি। তার বিরুদ্ধে বিভাগী ব্যবস্থা গ্রহণ করা হবে। আটককৃতের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান কোণাবাড়ি থানার ওসি জিয়াউল ইসলাম।