কাশ্মিরে ভারতীয় ‘সেনাদের গুলিতে’ দুই শ্রমিক নিহত

পয়গাম ডেস্ক :

আপডেট :১৭ ডিসেম্বর ২০২২

ভারতীয় সেনাদের গুলিতে দুই শ্রমিকের মৃত্যুর ঘটনায় ভারত অধিকৃত জম্মু ও কাশ্মিরের (আইআইওজেকে) প্রধান সড়ক অবরোধ করেছে বিক্ষোভকারীরা। ওই দুই শ্রমিকের মৃত্যু নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য দিচ্ছেন সেনাবাহিনী ও স্থানীয়রা। খবর এক্সপ্রেস ট্রিবিউন।

শুক্রবার শ্রীনগর থেকে ১৫০ কিলোমিটার দক্ষিণে রাজৌরিতে ঘাঁটির প্রবেশপথে গুলি করে দুই শ্রমিককে হত্যা করা হয়। এ সময় তাদের সাথে থাকা আরেকজন গুরুতর আহত হয়।

স্থানীয়রা জানান, হতাহত তিনজন সেখানকার সেনা ঘাঁটিতেই কাজ করতেন। তারা প্রতিদিনই সকাল ৬টার থেকে সাড়ে ৬টার মধ্যে ক্যান্টিনে ঢুকত। প্রতিদিনের মতো গতকাল শুক্রবারও সকাল ৬টা ১৫ নাগাদ তারা আলফা গেটের দিকে যাচ্ছিলেন। সেই সময় তাদের ওপর গুলি চালানো হলে কমল কুমার এবং সুরিন্দর কুমার নামের দুজন শ্রমিক ঘটনাস্থলেই নিহত হন। আহত অপরজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম অনিল কুমার।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, ভেতর থেকে ভুল করে সম্ভবত কোনো সেন্ট্রি গুলি চালিয়েছে। স্থানীয় বাসিন্দারাও তাই বলছেন। তবে ভারতীয় সেনারা দাবি করছে, তাদের গুলিতে নয়, বরং দুই ব্যক্তি জঙ্গিদের গুলিতে নিহত হয়েছে।

এদিকে এ ঘটনার পরপরই এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয়রা সেনা সদস্যদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে এবং টায়ার জ্বালিয়ে জম্মু-পুঞ্চ হাইওয়েটি বন্ধ করে দেয়। বিক্ষোভকারীদের শান্ত করতে পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

পুলিশ, নিরাপত্তা বাহিনী ও স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা ঘটনার তদন্ত শুরু করেছে। তবে তারা জানিয়েছেন, শহরে উত্তেজনা থাকলেও পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।