খেলা হবে ! ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে, খেলা হবে ভোট-চোরের বিরুদ্ধে। আজিজ মার্কা কমিশনের বিরুদ্ধে খেলা হবে, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। আমরা আর আগুন নিয়ে খেলতে দেব না। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে বরগুনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বাম দলগুলোর সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাগল তো নাচে, সঙ্গে ছাগলের ৩ নম্বর বাচ্চাও নাচে। বাম রাজনীতি করে, আদর্শের কথা বলে, খেটে খাওয়া মানুষের কথা বলে।

বাম রাজনীতি করে, আদর্শের কথা বলে, খেটে খাওয়া মানুষের কথা বলে। এরা আবার তারেক রহমানের সঙ্গে আন্দোলনে যোগ দিতে চায়।কোথায় গেল আদর্শ? ঢাল নেই তলোয়ার নেই, নিধিরাম সরদার। জিরো প্লাস জিরো, প্লাস জিরো সমান সমান জিরো।

বরগুনাবাসীর উদ্যেশ্যে সেতুমন্ত্রী বলেন এখন ঘুম থেকে উঠে ঢাকায় অফিসে যায়, আবার রাত ৮টার আগে ফিরে আসে। কার গুণে? ভুলে যাবেন না বরগুনাবাসী। পদ্মা সেতু শেখ হাসিনার সাহসের সেতু। এত যার কাছে পেয়েছেন…কুয়াকাটা পর্যন্ত কোনো ব্রেক নেই। আরও তো অনেক উন্নয়ন। এগুলো শেখ হাসিনার ম্যাজিক; ডিজিটাল বাংলাদেশ। সেটার সুফল আপনারা পাচ্ছেন।

নেতা-কর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, গোটা ডিসেম্বর মাস আপনাদের মাঠে থাকতে হবে। সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদের বিরুদ্ধে মাঠে থাকতে হবে। এগুলো যাদের সৃষ্টি তাদের বিরুদ্ধে বিজয়ের মাসে খেলা হবে।

বিএনপি মহাসচিবের বক্তব্যের জের ধরে কাদের বলেন, আমরা নাকি কাপুরুষ, সে জন্য তাদের মামলা দিচ্ছি। কাপুরুষ আওয়ামী লীগ না কি বিএনপি? কাপুরুষ হালের নেতা, হাওয়া ভবনের যুবরাজ বসে আছে টেমস নদীর পাড়ে। আর বস্তায় বস্তায় দুবাই থেকে টাকা পাঠাচ্ছে। টাকা উড়ে আকাশে-বাতাসে।

তিনি বলেন, আর আগুন নিয়ে খেলতে দেবো না। আগুন নিয়ে খেলতে এলে খেলা হবে। জনগণ মোকাবিলা করবে, প্রতিরোধ করবে।