গণভবনে ধর্মভিত্তিক ৯ রাজনৈতিক দল

নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক ৯টি ধর্মভিত্তিক রাজনৈতিক দলের নেতারা বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। গণভবন সূত্র জানায়, ৯ দলের ১৪ শীর্ষ নেতা সরকারপ্রধানের সঙ্গে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করেছেন। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে গৃহীত পদক্ষেপের জন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন তারা। পরে প্রতিনিধি দল শেখ হাসিনাকে একটি ক্যালিওগ্রাফি উপহার দেন।

সাত নিবন্ধিত দল ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল),জমিয়তের নেতা, ইসলামিক ফ্রন্ট এবং বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। অনিবন্ধিত বাংলাদেশ ইসলামী ঐক্যজোট এবং আশেকানে আউলিয়া ঐক্য পরিষদের নেতারাও উপস্থিত ছিলেন এ সময়।

সমমনা ইসলামী ছয় দলীয় জোট দলসমূহ গত মঙ্গলবার সিদ্ধান্ত জানিয়েছে বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে অংশগ্রহণ করার কোন সুযোগ নেই । জমিয়তের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন জোট এ সিদ্ধান্তে অনড় রয়েছে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহ-সভাপতি শাহীনুর পাশা চৌধুরী দলের প্রতিনিধি হিসেবে নয় বরং ব্যক্তিগত সিদ্ধান্তে গণভবনে গিয়েছেন। গণভবনে যাওয়ার সঙ্গে দলের সম্পর্ক নেই।

ছয় দলীয় জোট সমমনা ইসলামী দলসমূহে রয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ নেযামে ইসলাম পার্টি ও বাংলাদেশ মুসলিমলীগ । এই জোট বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে। সেই জোট ছেড়ে বিএমএল ও বাংলাদেশ খেলাফত আন্দোলন নির্বাচনে যাচ্ছে।