গাজার বিভিন্ন স্থানে ইসরাইলি সামরিক যান ধ্বংস করল হামাস

গাজা উপত্যকার বিভিন্ন স্থানে ইসরাইলি সামরিক যান ধ্বংস করেছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। শুক্রবার (২২ ডিসেম্বর) হামাসের সামরিক শাখা আল কাসাম ব্রিগেডের এক বিবৃতি সূত্রে এই তথ্য জানিয়েছে আনাদুলু এজেন্সি।

তুর্কি সংস্থা আনাদুলুর প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ গাজার পূর্ব খান ইউনিসে হামাস যোদ্ধাদের সাথে ইসরাইলি বাহিনীর তুমুল সংঘর্ষ হয়। এ সময় তারা ইসরাইলের একটি বিস্ফোরক যন্ত্রের বিস্ফোরণ ঘটায়। ফলে ইসরাইলি সেনাদের মাঝে হতাহত ঘটে।

প্রতিবেদনে আরো বলা হয়, আল-কাসাম ব্রিগেডের আরেকটি দল উত্তর গাজার বেইত লাহিয়াতে পাঁচ ইসরাইলি সেনাকে লক্ষ্য রকেট চালিত গ্রেনেড নিক্ষেপ করে। এতে তাদের মাঝেও হতাহতের ঘটনা ঘটেছে।

আনাদুলু জানায়, আল কাসাম ব্রিগেডের সদস্যরা খান ইউনিসে ইসরাইলের একটি সাঁজোয়া যান ও বুলডোজার লক্ষ্য করে হামলা চালায়। এটিও সফল হয়।

তবে এই আক্রমণ সম্পর্কে ইসরাইলের সামরিক বাহিনী এখনো কোনো বিবৃতি দেয়নি।

উল্লেখ্য, ২৭ অক্টোবর ইসরাইলি বাহিনী স্থল অভিযান শুরুর পর থেকে গাজাজুড়ে তুমুল যুদ্ধ শুরু হয়। এ যুদ্ধে অন্তত ২০ হাজার ৫৭ ফিলিস্তিনি মারা গেছে। এছাড়া ৫৩ হাজার ৩২০ জন আহত হয়েছে। তাদের অধিকাংশই শিশু ও নারী। এছাড়া এ যুদ্ধে গাজার অবকাঠামোর ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর