গাজা-ফিলিস্তিনের মজলুম মানুষের জন্য আল খায়ের ফাউন্ডেশনের অবদান ঐতিহাসিক ও অতুলনীয়

লন্ডনের বিভিন্ন মসজিদের জন্য কৃতজ্ঞতা সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে চেয়ারম্যান ইমাম কাসিম রশীদ

ইউকে ভিত্তিক আন্তর্জাতিক চ্যারেটি আল-খায়ের ফাউন্ডেশন গাজা ফিলিস্তিনের বর্তমান করুন বিভীষিকাময় পরিস্থিতিতে মানবিক সাহায্য, মেডিকেল সাপোর্ট ও ত্রাণ বিতরণে ঐতিহাসিকভাবে স্মরণীয় ও অতুলনীয় অবদান রেখে চলেছে। এ উপলক্ষে সম্প্রতি লন্ডনের প্রায় ত্রিশটি মসজিদ ভিত্তিক চ্যারেটি তাদের উদ্যোগে জমাকৃত দান আল খায়ের ফাউন্ডেশনের মাধ্যমে ডেলিভারির ব্যবস্তা গ্রহণ করায় আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে গত ২৯ নভেম্বর বুধবার সংশ্লিষ্ট মসজিদ সমুহের দায়িত্বশীলদের কে কৃতজ্ঞতা সার্টিফিকেট বিতরণের জন্য বিশেষ শুকরিয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে আলখায়ের ফাউন্ডেশন ও ইকরা টিভি গ্রুপের চেয়ারম্যান ইমাম কাসিম রশীদ আহমদ উপস্থিত ইমাম ও দায়িত্বশীলদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন। ইমাম কাসিম তাঁর বক্তব্যে বলেন আল খায়ের ফাউন্ডেশনের বহুমাত্রিক জরুরী মানবসেবা গাজা ফিলিস্তিনে বহুবছর ধরে অব্যাহত রয়েছে। গাজায় বহু বছরের চেষ্টায় আলখায়ের ফাউন্ডেশন অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন বহুতল ভবনের হসপিটাল নির্মাণ করে রীতিমতো একটা ইতিহাস তৈরি করতে সক্ষম হয়েছে। প্রায় ছয় হাজারেরও বেশি শিশুদের ভরন পোষনের ব্যয়বহুল দায়িত্ব আলখায়ের অনেক আগে থেকেই সুচারুরূপে বহন করে আসছে। এতে মাসিক অর্ধেক মিলিয়ন পাউন্ডের বিরাট ব্যয়ভার বহনের কঠিন দায়িত্ব পূর্ব থেকেই আল্ খায়ের আন্জাম দিয়ে আসছে।এজন্য গাজা ফিলিস্তিনে জরুরী মানবসেবার ক্ষেত্রে অন্যান্য সেবা সংস্থা গুলোর সাথে আলখায়ের এর কোন তুলনা হয়না। বর্তমান সর্বশেষ নিকৃষ্টতম বর্বরতার সময়ে আলখায়ের ফাউন্ডেশন যে বিশাল পরিমাণে ফুডপ্যাক, রান্না খাবার ও ইমার্জেন্সি ঔষধ সামগ্রী গাজার মজলুম মানুষের কাছে সরবরাহ করতে সক্ষম হয়েছে, এর নজীর খুঁজে পাওয়া কঠিন। গাজা- ফিলিস্তিনের মধ্যে সেবা প্রদানের এমন অতীত ও বর্তমান দেখে বৃটেন সহ দুনিয়ার প্রায় পাঁচ শত সংগঠন তাদের সাহায্য সহযোগিতা গাজার মজলুম মানবতার জন্য আল খায়ের এর মাধ্যমে আজ পাঠাতে স্বাচ্ছন্দ বোধ করছে। বিশ্বস্ততা, সততা, নির্ভরযোগ্যতাও উপযুক্ততার এমন দৃষ্টান্ত আসলেই বিরল। ইতিহাসের নৃশংসতম গণহত্যা ও জুলুম নির্যাতনের শিকার গাজা বাসীদের জন্য ত্রাণ সরবরাহ এবং গাজা বিনির্মানে সাফল্যের এ ধারাকে যেকোনো মূল্যে ধরে রাখা সময়ের সবচেয়ে বড়দাবি। এ দাবি পূরণে আল খায়ের ফাউন্ডেশনের মাধ্যমে সবাই এগিয়ে আসুন। প্রত্যেক এলাকায় মসজিদের মাধ্যমে ডোনেশন একত্র করে আলখায়ের এর মাধ্যমে পাঠানোর ব‌বস্তা গ্রহণ করুন। এটা আমাদের প্রাণের দাবি।


প্রোগ্রামে উলামায়ে কেরাম, ইমাম সাহেবান ও দায়িত্বশীলদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগনকেও আল খায়ের এর সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানের কভারেজ করতে দেখা যায়। এ সময় মিডিয়ায় আলখায়ের এর প্রশংসনীয় কার্যক্রম তুলে ধরে বক্তব্য দেন শায়খুল হাদীস মাওলানা মুফতি আবদুর রহমান, মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আবদুল মুনতাকিম, মুফতি সালেহ আহমদ ও মাওলানা সৈয়দ নাঈম আহমদ। সার্বিক পরিচালনায় ছিলেন ইকরা বাংলা টিভির উপস্থাপক মাওলানা আবদুল বাসিত । উপস্থিত সুধীজনের মধ্যে ছিলেন কে, এম আবু তাহের চৌধুরী, মাওলানা আব্দুল কাদির সালেহ ,মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা মাওলানা ফয়েজ আহমদ, মাওলানা ইমদাদুর রাহমান আল মাদানী, মাওলানা সাঈদ আলী দশঘরীও হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী ও মাওলানা হাফিজ মাসূম আহমদ সহ আরো অনেকে। পরিশেষে ইষ্ট লন্ডন মসজিদের ইমাম মাওলানা আবুল হুসাইন খান এর মোনাজাতের মাধ্যমে সভার পরিসমাপ্তি হয়।