গুম, খুন, গণগ্রেফতার ও ভোটাধিকার হরণ মানবাধিকারের সুস্পষ্ট লংঘন: জমিয়ত নেতৃবৃন্দ 

মানুষের মৌলিক অধিকারসমূহ আজ ভূলন্ঠিত, জনগণের জানমালের কোন নিরাপত্তা নেই, মত প্রকাশের স্বাধীনতা নেই। এর সাথে যুক্ত হয়েছে গুম, খুন, গণগ্রেফতার ও ভোটাধিকার হরণ। এ সবই  মানবাধিকার সুস্পষ্ট লংঘন। নেতৃবৃন্দ একতরফা নির্বাচন বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবী পুনর্ব্যক্ত করেন। একই সাথে নেতৃবৃন্দ ফিলিস্তিনী  মুসলমানদের অধিকার আদায়ের সংগ্রামের প্রতি সংহতি প্রকাশ করে বলেছেন,পশ্চিমা দুনিয়ার যারা ফিলিস্তিনীদের মানবাধিকার হরণকারী,তাদের মুখে মানবাধিকারের বুলি মোটেই মানায় না।

আজ ১০ ডিসেম্বর-২৩ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিকাল ৪টায় পল্টনস্থ দলীয় কার্যালয়ে ‘ইসলামের দৃষ্টিতে মানবাধিকার’ শীর্ষক এক আলোচনা সভায় জমিয়ত নেতৃবৃন্দ এ সব কথা বলেছেন।

দলের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক সাহেবের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, যুগ্মমহাসচিব মাওলানা মতিউর রহমান গাজিপুরী, সহ-প্রচার সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী, কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতী জাবের কাসেমী, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা আলী আহমদ কাসেমী, মুফতী ইমরানুল বারী সিরাজী ও মাওলানা বিনয়ামীন। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-অর্থ সম্পাদক মাওলানা আবুল বাশার, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি মুফতী মাহবুবুল আলম, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা রিদওয়ান মাজহারী, সাধারণ সম্পাদক হাফেজ কাউসার আহমদ ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা নূর হোসাইন সবুজ প্রমুখ।