ঘোষিত একতরফা তফসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে

-সমমনা ইসলামী দলসমূহ

সমমনা ইসলামী দলসমূহের নেতৃবৃন্দ বলেছেন, দেশের মানুষ গত দুটি জাতীয় নির্বাচনে ভোট দিতে পারেনি এবং ঐ দুটি নির্বাচন গ্রহণযোগ্যও হয়নি। এ কারণেই আজ দেশে চরম অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এই অচলাবস্থার সুরাহা না করে একতরফা নির্বাচনের তফসিলে জনক্ষোভ আরো বৃদ্ধি পেয়েছে এবং দৃশ্যমান রাজনৈতিক সংকটে নতুন মাত্রা যুক্ত হয়েছে। নেতৃবৃন্দ ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে সরকারকে প্রহসনমূলক নির্বাচনের সিদ্ধান্ত পরিহার করে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবী মেনে নেওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন।

আজ ১৬/১১/-২৩ বৃহস্পতিবার পল্টনস্থ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে সমমনা ইসলামী দলসমূহের এক মিটিংয়ে উপস্থিত নেতৃবৃন্দ এ সব কথা বলেছেন। একই সাথে মিটিংয়ে আগামী কাল ১৭ নভেম্বর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে ঘোষিত একতরফা তফসিল বাতিল ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফীর সভাপতিত্বে ও মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মিটিংয়ে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড.আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ,বাংলাদেশ মুসলিমলীগের মহাসচিব কাজী আবুল খায়ের,খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন,মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া,বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন,মুফতী শরাফত হোসাইন,মাওলানা তোফাজ্জল হোসেন,মাওলানা মাহবুবুল হক,খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব এ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মাদ মুনতাসির আলী,অধ্যাপক আব্দুল জলিল,জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী ও বাংলাদেশ নেজামে ইসলামের প্রচারসচিব আব্দুল্লাহ আল মাসূদ খান।

মিটিংয়ে উপস্থিত নেতৃবৃন্দ আগামী কাল শুক্রবার বাদ জুমার বিক্ষোভ মিছিল সফল করার জন্য সবাইকে আহবান জানান।