চরম বিতর্কিত এই শিক্ষা সিলেবাস অবিলম্বে বাতিল করতে হবে:জমিয়ত নেতৃবৃন্দ

 

নিজস্ব প্রতিবেদক:

জমিয়তে উলামায়ে ইসলাম  বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী বলেছেন: “মানুষ বানর থেকে বিবর্তনের মাধ্যমে মানুষের রূপ ধারণ করেছে” এমন কথা যারা বিশ্বাস করে তারা মূলতঃ মহান আল্লাহর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে। ঈমানবিরোধী এই মতবাদ পাঠ্যপুস্তকে যুক্ত হওয়া কিছুতেই মেনে নেওয়া সম্ভব  নয়। তাই সরকারকে অবিলম্বে চরম বিতর্কিত এই শিক্ষা সিলেবাস বাতিল করতে হবে। তিনি আরো বলেছেন: ঈমানী এই দাবী নিয়ে ক্ষুব্ধ জনগণ রাস্তায় নামলে কোন প্রকার বাঁধাই তাদেরকে দমিয়ে রাখতে পারবে না।

আজ ১০ ফেব্রুয়ারী শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইটে জাতীয় শিক্ষা কারিকুলামে বিজাতীয় আগ্রাসন বন্ধ,অনৈসলামিক বিষয়সমূহ বাতিল এবং পাঠ্যপুস্তক বোর্ডে বিশেষজ্ঞ আলেমদেরকে যুক্ত করার দাবীতে জমিয়ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এতে প্রধান বক্তার বক্তব্যে দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন: বিবর্তনবাদ ঈমানবিরোধী একটি কুফরী মতবাদ। বাংলাদেশের মত একটি মুসলিম দেশের শিক্ষা সিলেবাসে এই মতবাদের অনুপ্রবেশ আগামী প্রজন্মকে ঈমানহারা করার গভীর ষড়যন্ত্র ছাড়া অন্য কিছু নয়। তিনি আরো বলেছেন: চরম আপত্তিকর এই সিলেবাসে ঈমান-আক্বীদার উপর আঘাত করাসহস ইসলামী শরীয়তের বিভিন্ন বিধি-বিধানকে বিকৃত রূপে উপস্থাপন ও তুচ্ছতাচ্ছিল্য করা হয়েছে। স্বাভাবিক কারণে এর প্রতিবাদ করা আমাদের ঈমানী দায়িত্ব। 

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবূল হোসাইন কাসেমীর সভাপতিত্বে এবং দক্ষিণের সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া,যুগ্মমহাসচিব মাওলানা তাফাজ্জল হক আজীজ,প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী ও ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা রেদওয়ান মাজহারী। 

সমাবেশে জমিয়ত নেতৃবৃন্দ কারাবন্দী আলেমদের মুক্তি,বিদ্যুৎ ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী জনসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে আনাসহ জনস্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবী-দাওয়া পেশ করেন এবং তুরস্কেে স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে শোক প্রকাশ করে হতাহতের জন্য বিশেষ মুনাজাত করেন। সমাশেষের পর বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে নাইটিঙ্গেল পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।