চুরি,অপব্যবহার ও লুটপাট বন্ধ করতে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার কোন বিকল্প নেই

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দীন বলেছেন: ডলার সংকট ও খাদ্য পরিস্থিতি নিয়ে জনমনে উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনসাধারণ অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। এমতাবস্থায় চুরি, অপব্যবহার ও লুটপাট বন্ধ করে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। এ লক্ষ্যে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। সরকারকেও সংকট সমাধানে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে হবে। তিনি আরো বলেছেন: পূর্বপুরুষদের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক সংগঠন জমিয়তের প্রত্যেক দায়িত্বশীল ও কর্মীকে পারস্পরিক ভালবাসা ও সম্পর্ক সমুন্নত রেখে সাংগঠনিক কাজে সক্রিয় থাকতে হবে। আজ পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কার্যনির্বাহী ফোরামের সভায় সভাপতির বক্তব্যে শায়খ যিয়া উদ্দীন সাহেব এ সব কথা বলেন।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন দলের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, সহ-সভাপতি মাওলানা জুনায়েদআল-হাবীব, সহ-সভাপতি এ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সহ-সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, যুগ্মমহাসচিব মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জল হক আজীজ,মাওলানা মোহাম্মাদুল্লাহ জামী, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা খলীলুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী,সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী আফজাল হোসাইন রহমানী,অর্থ সম্পাদক মুফতী জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন ও দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী প্রমুখ।

সভায় মুসলিমবিশ্বের বরেণ্য স্কলার আল্লামা রফী উসমানী রহ. এর জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অতঃপর আগামী ২৮ জানুয়ারী-২৩ শনিবার রাজধানী ঢাকায় কর্মী সম্মেলন করার সিদ্ধান্তের পাশাপাশি কাজের সুবিধার্থে সিলেট জেলা জমিয়তকে উত্তর-দক্ষিণ দু-ভাগে বিভক্ত করার নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়। এই সিদ্ধান্ত কার্যকর হবে আগামী রমজানের পর শাওয়াল মাসে। ততদিন পর্যন্ত  বর্তমান জেলা কমিটি পারস্পরিক সু-সম্পর্ক ও সৌহার্দ্য বজায় রেখে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবে। রমজানের পর উক্ত জেলা শাখাকে বিভক্ত করণ প্রক্রিয়া চূড়ান্ত করার লক্ষ্যে ৪ সদস্যবিশিষ্ট একটি সাব কমিটি গঠিত হয়।সাব কমিটির সম্মানিত সদস্যগণ হলেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী,সহ-সভাপতি এ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া।