চুয়াডাঙ্গা সীমান্তে ১৬ কোটি টাকার ৯৬টি স্বর্ণের বারসহ যুবক গ্রেপ্তার

চুয়াডাঙ্গার সীমান্ত এলাকা থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বারসহ এক যুবককে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ মঙ্গলবার সকালে দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী রুদ্রনগর গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নাজমুল ইসলাম (৩১) দর্শনা শ্যামপুরের আসাদুল হকের ছেলে।

৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এ সময় কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল এমারত হোসেন উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা ৬-বিজিবি ব্যাটালিয়নের কার্যালয়ে অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, রুদ্রনগর গ্রামে সুলতানপুর বিওপির একটি আভিযানিক দল অবস্থান নেয়। এ সময় দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যাওয়া একটি সন্দেহজনক মোটরসাইকেল গতিরোধ করে বিজিবি। তখন ওই আরোহী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁকে আটক করা হয়। তাঁর ব্যবহৃত মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের ভেতর থেকে কৌশলে লুকিয়ে রাখা ৭টি প্যাকেটে মোড়ানো ছোট-বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১৬ কেজি ১৪ গ্রাম।

তিনি আরও বলেন, জব্দ করা স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ১৬ কোটি টাকা। এ ঘটনায় সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করেছেন। স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল এমারত হোসেন বলেন, জাতীয় নির্বাচনে নিরাপত্তা বিধানে বিজিবি কাজ করবে। এই সুযোগে সীমান্ত এলাকায় কেউ কোনো অপচেষ্টা চালালে তা কঠোরভাবে দমন করা হবে। বিজিবি সদস্যরা সীমান্ত সুরক্ষিত রাখার দায়িত্বও পালন করবে।