টঙ্গীতে বাস কাউন্টারম্যান ফারুক হত্যায় গ্রেপ্তার ৫

গাজীপুরের টঙ্গী এলাকার বাসের টিকেট কাউন্টারম্যান ফারুক হত্যা মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

র‌্যাব জানায়, টঙ্গী এলাকার একটি বাসের কাউন্টার ম্যানেজার নিজাম উদ্দিন নামের একজনের সঙ্গে একই কাউন্টারম্যান ফারুকের পাওনা টাকা নিয়ে বিরোধ ছিল। এই বিরোধের জের ধরে হত আট জানুয়ারি ফারুককে ডেকে নিয়ে নিজাম ও তার সহযোগীরা ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে।এ সময় অভিযুক্তরা তাঁর চোখ উপড়ে ফেলে। পরে ঢাকা এক্সপ্রেস নামের একটি খালি বাসে করে নিয়ে রূপগঞ্জের এশিয়ান হাইওয়ের পাশে ফেলে দেয়।  

অনেক খোঁজাখুঁজির পর ফারুককে না পেয়ে পরিবারের পক্ষ থেকে আইনশৃঙ্খলাবাহিনীকে জানানো হয়। ঘটনার পরদিন স্থানীয়রা একটি অজ্ঞাত লাশ দেখতে পেয়ে র‌্যাবকে খবর দেয়। উদ্ধারের পর লাশটি ফারুকের বলে শনাক্ত করে পরিবারে।  

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামল দায়ের করেন। এ মামলায় যে পাঁচকে গ্রেপ্তার  করা হয় তারা সবাই বিভিন্ন বাসের কাউন্টার পরিচালনার সঙ্গে জড়িত বলে জানায় র‌্যাব। তাদের কারও কারও বিরুদ্ধে এর আগেও হত্যাচেষ্টা মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।