ডাক্তার-নার্সের ছদ্মবেশে হাসপাতালে ইসরায়েলি সেনাদের হামলা!

ছদ্মবেশে ইসরায়েলি সৈন্যরা হাসপাতালের ডাক্তার, নার্স ও বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালিয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) ভোরে অধিকৃত পশ্চিম তীরের উত্তরের জেনিন শহরের একটি হাসপাতালে এ হামলা চালানো হয়। এ সময় তাদের হামলায় দুই ভাইসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। খবর আনাদোলু।

ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে খবরে বলা হয়, ডাক্তার ও নার্সের পোশাক পরা ইসরায়েলি বিশেষ বাহিনীর দশজন সদস্য পশ্চিম তীরের ইবনে সিনা হাসপাতালে হামলা চালায়। তাদের সাইলেন্সারযুক্ত স্বয়ংক্রিয় বন্দুকের হামলায় তিনজন নিহত হয়েছে। নিহতরা হলেন মোহাম্মদ, বাসিল আল-গাজাভি ও মোহাম্মদ জালামনা। ২৫ বছর বয়সী বাসিল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ছদ্মবেশী ইসরায়েলি সেনাদের হামলায় তিনিও নিহত হন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, ছদ্মবেশী ইসরায়েলি সেনারা হঠাৎ করেই বন্দুক তাক করে হাসপাতালের কর্মী ও রোগীদের মধ্যে ভীতি তৈরি করে। কালো পোশাক পরা এক সেনাকে এক ফিলিস্তিনি যুবককে হাত উঁচু করে হাঁটতে বাধ্য করতে দেখা যায়।

ইসরায়েলি সৈন্যরা যখন তাদের হাতে বন্দুক নিয়ে হাসপাতালে প্রবেশ করে তখন হাসপাতালের মধ্যে ভীতির পরিবেশ সৃষ্টি হয় এবং সেখানে উপস্থিত রোগী ও সাধারণ লোকজন আতঙ্কে চিৎকার করতে থাকে।

ফিলিস্তিনি স্বাস্থ্যমন্ত্রী মাই আলকাইলা গাজা ও পশ্চিম তীরে ইসরায়েলের প্রাত্যাহিক হামলা বন্ধ করার পাশাপাশি ফিলিস্তিনের স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোকে আক্রমণ থেকে রক্ষা করার জন্য জাতিসংঘ ও আন্তর্জাতিক অধিকার গোষ্ঠীগুলোর প্রতি আহ্বান জানান।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ৭ অক্টোবর থেকে পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে ৩৮০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ৪,০০০ জনেরও বেশি আহত হয়েছে।