তথ্য বিভ্রান্তির ঘোর ‍ষড়যন্ত্রের বিপরীতে ইসলামী আদর্শ প্রচার করবে পয়গাম 

মাওলানা শামসুল আরেফিন সাদী

৭ নভেম্বর সোমবার রাত ৯ টায় রাজধানী ঢাকার মিরপুরে পয়গাম কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে পয়গাম টোয়েন্টিফর ডটকম উদ্বোধন হয়। বিশেষ অতিথি হিসেবে হযরত বেলাল রহ. একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা শামসুল আরেফিন সাদী উপস্থিত ছিলেন। 

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, এই পয়গাম সম্পর্কে বন্ধুবর মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া সাহেবের সাথে আজ থেকে দেড় বছর পূর্বে আমার কথা হয়েছে। তিনি আমাকে বলেছেন, আমাদের এমন একটা নিউজ পোর্টাল হলে কেমন হয়। যেখানে কাজ করবে কওমি মাদরাসার শিক্ষার্থীরা। বাংলা ভাষাভাষীদের জন্য সংবাদ এবং তথ্যের একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম হবে। আমি বলেছিলাম, মিডিয়ার জগতে আমাদের পদচারণা এখন সময়ের দাবি। আন্তর্জাতিক মিডিয়া থেকে শুরু করে দেশীয় সকল মিডিয়া ভুল তথ্য দিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। এর মাধ্যমে সাধারণ মানুষ ইসলাম থেকে দূরে সরে যাচ্ছে এবং তাদের মধ্যে ইসলামের প্রতি বিদ্বেষ তৈরি হচ্ছে। আমাদের ছেলেদেরও এরকম একটি মিডিয়া প্রয়োজন, যেখানে তারা ইসলামের পক্ষে বাতিলের বিরুদ্ধে কাজ করে যাবে। এবং সাধারণ মানুষ ভুল তথ্য এবং প্রোপাগান্ডা থেকে মুক্ত হয়ে ইসলাম সম্পর্কে স্বচ্ছ ধারণা রাখতে সক্ষম হবে। 

শেষে তিনি বলেন, সত্যের সাথে মানবতার পয়গাম নিয়ে যারা থাকবে, আমি সবসময় তাদের সাথে আছি। পয়গামের সর্বাত্মক সফলতা কামনা করছি।