তথ্য সন্ত্রাসের এ যুগে মানুষকে সত্য অনুভব করতে সহায়তা করবে পয়গাম

মাওলানা নূর মোহাম্মদ কাসেমী 

রাজধানীর মিরপুরে পয়গাম কার্যালয়ে গত ৭ নভেম্বর সোমবার রাত ৯ টায় আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে অনলাইন নিউজ পোর্টাল পয়গাম টোয়েন্টিফোর ডটকম- এর যাত্রা শুরু হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া ইসলামিয়া ইলমুল ইলাহি মাদরাসার মুহতামিম মাওলানা নুর মোহাম্মদ কাসেমী।

তিনি বক্তব্যে বলেন, ইসলামের দুইটি গুরুত্বপূর্ণ শাখা হচ্ছে হেফাজতে দ্বীন ও এশায়াতে দ্বীন।হেফাজতে দ্বীন ও এশায়াতে দ্বীনের অন্যতম সহায়ক ভূমিকা পালন করে কয়েকটি মাধ্যম। এরমধ্যে লিখনি একটি মাধ্যম, প্রচার অরেকটি মাধ্যম। পত্রপত্রিকা ও অনলাইন পত্রিকা গুলোর মাধ্যমে দ্বীনের গুরুত্বপূর্ন খেদমত হয়ে থাকে।বর্তমানে মিডিয়াকে ব্যবহার করে ইসলামের অনেক বিষয়কে বিতর্কিতভাবে উপস্থাপন করে থাকে স্বার্থান্বেষী মহল। আমরা অতীতেও দেখেছি-ঘটনা একরকম ঘটে, বাস্তবে তা দেখানো হয় ভিন্নভাবে। উলামায়ে কেরাম এক ধরনের বক্তব্য দেয় অথচ মিডিয়া প্রচার করে ভিন্নভাবে।অথবা বক্তব্যকে কাট করে বিভিন্ন কৌশলে প্রোপাগান্ডা ছড়ানো হয়।

জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদের স্বনামধন্য মুহতামিম মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া দীর্ঘদিনের চিন্তা এবং স্বপ্ন ছিল কিভাবে মিডিয়া অঙ্গনে ভূমিকা রাখা যায়। মিডিয়ার মাধ্যমে সঠিক সংবাদ ও তথ্যকে কিভাবে দেশ,  জাতী ও উম্মাহের  খেদমতে পৌঁছিয়ে দেওয়া যায়। এ ব্যাপারে উনার বেশ ফিকির ছিল। অনেকদিন পরে হলেও আজ স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। তথ্য সন্ত্রাসের যুগে মানুষ যেন ইসলাম ও যুগ সম্পর্কে সঠিক তথ্য পেয়ে সতর্ক হতে পারে এবং সত্য অনুভব করতে পারে। সেই প্রত্যাশা পূরণ করবে পয়গাম টোয়েন্টিফোর ডটকমক।