তাকওয়াভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে : মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া 

জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর উত্তরের আওতাধীন মিরপুর থানা ও কাফরুল থানা কর্তৃক ১৪৪৪ হিজরী মাহে রমজান উপলক্ষে আজ ৩  এপ্রিল সোমবার জামিয়া ইসলামিয়া মাযহারুল উলুমে  ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মিরপুর থানার সভাপতি মুফতি শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং মাওলানা সালেহ আহমদ,ও মাওলানা হেদায়েতুল্লাহ ছাবেরীর  যৌথ পরিচালনায় ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। 

প্রধান অতিথি ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম এর কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া। বিশেষ অতিথি ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান মাযহারী। 

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া বলেন, সুশাসন ও দূর্নীতিমুক্ত  সমাজের ভিত্তি হল মানুষের মনে আল্লাহ ও আখেরাতের ভয়। আল্লাহ  প্রদত্ত  বিধান সিয়ামের মাধ্যমে মানুষের মাঝে  তাকওয়ার গুণ সৃষ্টি  হয়।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ আজ এক কঠিন সময়ের মধ্যে দিয়ে দিন অতিবাহিত করছি। রমজান মাসে মানুষ রোজা রেখে ইফতার করবে, সাহরি খাবে। কিন্তু খাদ্যদ্রব্যের মূল্যের যে ঊর্ধ্বগতি, অতীতে যত রমজান মাস গিয়েছে এবারের রমজানে সবচেয়ে বেশী খাদ্যদ্রব্যের উর্ধ্বগতি। মানুষের জানমালের নিরাপত্তা নেই। মানুষের কথা বলার স্বাধীনতা নেই। আমরা জমিয়তে উলামায়ে ইসলামের নেতৃত্বে তাকওয়া ভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা সংগ্রামে আত্মনিয়োগ করি।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা লোকমান মাযহারী জমিয়ত প্রতিষ্ঠার প্রেক্ষাপট ও ইতিহাস তুলে ধরেন। এ সংগঠনকে বাদ দিয়ে উপমহাদেশের স্বাধীনতার ইতিহাস কল্পনাও করা যায় না। শতবর্ষী এই সংগঠন শুধুমাত্র রাজনৈতিক প্লাটফর্ম নয়; উপমহাদেশের মুসলমানদের শিক্ষা-সংস্কৃতি, তাহযিব-তামাদ্দুন রক্ষারও অন্যতম প্লাটফর্ম।

এসময় আরো উপস্থিত ছিলেন  জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক ও মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা নূর মুহাম্মদ কাসেমী,কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, ঢাকা মহানগর সহ সভাপতি আনোয়ার হোসাইন ঢাকুবী, শাহআলী থানার সাধারণ সম্পাদক মাওলানা রবিউল ইসলাম, কাফরুল থানার সভাপতি মাওলানা আজিজুর রহমান মাদানী, সাধারণ সম্পাদক হেদায়েতুল্লাহ ছাবেরী, মিরপুর থানার  সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান আশরাফিসহ স্থানীয় জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের দায়িত্বশীলবৃন্দ।