নওয়াজ ও শাহবাজ শরিফকে ওমরাহর আমন্ত্রণ সৌদির

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ওমরাহ পালনের জন্য আমন্ত্রণ জানিয়েছে সৌদি আরব। পাকিস্তানের অর্থনৈতিক সংকটে আগেই পাশে দাঁড়িয়েছে সৌদি। দেশটির সঙ্গে সম্পর্ক আরও জোরদার করছে সৌদি সরকার।

জিও টিভি এক খবরে বলেছে, পাকিস্তানের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করতেই প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং তার ভাই ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফকে ওমরাহ পালনের আমন্ত্রণ জানিয়েছেন সৌদির বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এখন লন্ডনে স্বেচ্ছায় নির্বাসিত জীবনযাপন করছেন। ২০১৯ সালের নভেম্বরে তিনি চিকিৎসার কথা বলে পাকিস্তান ছেড়েছেন। 

খবরে বলা হয়েছে, মেয়ে মরিয়ম নওয়াজ ও পরিবারের অন্য সদস্যদের নিয়ে আগামী ১১ এপ্রিল বিশেষ বিমানে করে সৌদি আরব যেতে পারেন নওয়াজ শরিফ। রাজকীয় অতিথি হিসেবে নওয়াজ শরিফ সৌদি আরব সফর করবেন। 

পরিত্র রমজানের শেষ ১০ দিন নওয়াজ শরিফ ও তার পরিবারের সদস্যরা সৌদি আরবের পবিত্র দুই শহর মক্কা ও মদিনায় কাটাবেন বলে জানা গেছে।

তবে সৌদি আরব সফরের ব্যাপারে এখনো পাকিস্তানের পক্ষ থেকে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

এছাড়া প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সৌদি সফরের চূড়ান্ত সূচি এখনো ঘোষণা করা হয়নি। তবে এরই মধ্যে বিভিন্ন মন্ত্রী ও সংসদ সদস্যরা পবিত্র রমজানে ওমরাহ করার পরিকল্পনা করেছেন।