নির্বাচনে বাধা দিলে কঠোর হস্তে দমন করা হবে: র‌্যাব মহাপরিচালক

নির্বাচনে ভোট প্রদানে কেউ বাধা সৃষ্টি করলে তা কঠোর হস্তে দমন করা হবে বলে মন্তব্য করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ আলম। মঙ্গলবার  খুলনায় র‌্যাব-৬ এর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে একথা বলেন তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, আগামী ৭ জানুয়ারি ভোটারদের নির্বিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার জন্য অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করবে র‌্যাব। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা কিংবা সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব।

তিনি বলেন, ভোট সাংবিধানিক অধিকার। নির্বাচনে কাউকে ভোট দিতে বাধা দিলে তা দমন করবে র‌্যাব। নির্বাচন পূর্ব, নির্বাচনের দিন ও নির্বাচন পরবর্তী সময়েও আইন শৃঙ্খলা রক্ষায় র‌্যাব সদস্যরা মাঠে থাকবে।

নির্বাচনে র‌্যাবের জন্য চ্যালেঞ্জ আছে জানিয়ে মহাপরিচালক বলেন, যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য র‌্যাব প্রস্তুত। এর আগে র‌্যাব-৬ এর খুলনা সদর দপ্তরে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক মো. মাহাবুব আলম, কমান্ডার খন্দকার আল মঈন, পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং) লে. কর্নেল ফিরোজ কবির প্রমুখ।