নিহত হামাস নেতা আরুরির দুই বোনকে গ্রেপ্তার করল ইসরায়েল

ইসরায়েলি সেনাবাহিনী হামাসের উপ-প্রধান সালেহ আল আরুরির দুই বোনকে পশ্চিম তীর থেকে গ্রেপ্তার করেছে। আরুরি চলতি মাসের শুরুতে লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি ড্রোন হামলায় নিহত হয়েছিলেন।

ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটির মিডিয়া সমন্বয়কারী আমানি ফারাজনেহ তুর্কি বার্তা সংস্থা আনাদোলুকে বলেছেন, ১৩ জানুয়ারি, শনিবার রাতে দখলদার সেনাবাহিনী রামাল্লা গভর্নরেট এবং মধ্য পশ্চিম তীরের আল-বিরেহ শহরে তাদের বাড়িতে তল্লাশি চালানোর পর শহীদ সালেহ আল-আরুরির বোন দালাল এবং ফাতিমা আল আরুরিকে গ্রেপ্তার করে।

ফারাজনেহ যোগ করেছেন, দালালকে রামাল্লার উত্তর-পশ্চিমাঞ্চলের আরুরা শহরে তার পারিবারিক বাসস্থান থেকে গ্রেপ্তার করা হয়েছে। আর ফাতিমাকে আল-বিরেহ শহরের আল-শোরফা এলাকায় তার নিজের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

এদিকে ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, অধিকৃত পশ্চিম তীরের সালফিত শহরের পশ্চিমে বিদ্দা অঞ্চল থেকে ১৫ জন ফিলিস্তিনি শ্রমিককে গ্রেপ্তার করেছে ইসরায়েলি সেনাবাহিনী। এই শ্রমিকরা গাজা উপত্যকা থেকে পশ্চিম তীরে কাজ করতে এসেছিল।

ওয়াফার প্রতিবেদনে বলা হয়েছে, ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলের বিভিন্ন শহরে হামাসের হামলার পর এই শ্রমিকদের তাদের কর্মস্থল থেকে বহিষ্কার করেছিল ইসরায়েল। এরপর তারা বিদ্দা অঞ্চলের পৌরসভা ভবনে অবস্থান করছিল।

উল্লেখ্য, ৭ অক্টোবরের হামাসের হামলার পর ইসরায়েল গাজা উপত্যকায় সামরিক অভিযান শুরু করে। ৩ মাসের বেশি সময় ধরে চলা এই যুদ্ধে ২৩ হাজার ৮৪৩ জন ফিলিস্তিনি নিহত এবং ৬০ হাজার ৩১৭ জন আহত হয়েছে। নিহতদের বেশিরভাগই নারী এবং শিশু।

সূত্র: আনাদোলু এজেন্সি