নেতানিয়াহুর সঙ্গে সংবাদ সম্মেলনে যোগ দিতে অস্বীকার করেছেন যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্যরা

ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট এবং যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্য বেনি গ্যান্টজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে একটি যৌথ সংবাদ সম্মেলনে যোগ দিতে অস্বীকার করেছেন। ৩০ ডিসেম্বর, শনিবার রাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। ইসরায়েলের হিব্রু ভাষার নিউজ ওয়েবসাইট ওয়াল্লা এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

গ্যান্টজের ন্যাশনাল ইউনিটি পার্টির একটি সূত্র ওয়াল্লা নিউজ সাইটকে বলেছে, ‘সংবাদ সম্মেলন করার কোনো বিশেষ কারণ নেই। আমরা এতে অংশ নেওয়ার প্রয়োজন মনে করিনি।’

চ্যানেল ১৩ নিউজ এর খবরে বলা হয়েছে, নেতানিয়াহুর প্রতি ক্ষোভের কারণে গ্যান্টজ এবং গ্যালান্ট সংবাদ সম্মেলনে উপস্থিত হতে রাজি হননি। যুদ্ধকালীন মন্ত্রিসভায় এই দুই মন্ত্রীকে গাজার ঘটনা নিয়ে আলোচনা করতে বাধা দেওয়া হয়েছিল। এছাড়া তাদের আশঙ্কা ছিল, নেতানিয়াহু হয়ত আসন্ন সংবাদ সম্মেলনে আবারও রাজনৈতিক বিবৃতি দেবেন।

এদিকে ইসরায়েলি সম্প্রচার কর্তৃপক্ষ সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এক্সে জানিয়েছে, গ্যালান্ট এবং গ্যান্টজ কারণ উল্লেখ না করে সম্মেলনে যোগ দিতে অস্বীকার করেছেন।

৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাসের হামলার পর নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভা গঠন করা হয়। সে সময় গ্যালান্ট এবং গ্যান্টজ এই মন্ত্রিসভায় যোগ দেন। তবে ইসরায়েলি মিডিয়া বিভিন্ন সময় এই দুই মন্ত্রীর সঙ্গে নেতানিয়াহুর মতানৈক্যের খবর প্রকাশ করেছে। বিশেষ করে যুদ্ধ পরিচালনা এবং গাজা উপত্যকায় ইসরায়েলি জিম্মিদের মুক্ত করার বিষয়ে তাদের মধ্যে মতবিরোধের সৃষ্টি হয়েছে বলে উল্লেখ করেছে।

সূত্র: আনাদোলু এজেন্সি, দ্য টাইমস অব ইসরায়েল