পশ্চিম তীরে আরও ৩ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল 

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর সহিংসতা কমার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। ১২ মার্চ, রোববার আরও তিনজন ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। খবর মিডল ইস্ট আই।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিহত তরুণদের নাম প্রকাশ করেছে। জিহাদ মোহাম্মদ আল-শামি (২৪), ওদাই ওসমান আল-শামি (২২) এবং মোহাম্মদ রায়েদ দিবেক (১৮) কে পশ্চিম তীরের শহর নাবলুসের কাছে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা।

নাবলুসভিত্তিক ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী লায়ন্স ডেন এক বিবৃতিতে জানিয়েছে, তাদের তিনজন প্রতিরোধ যোদ্ধা ইসরায়েলি সেনাদের ওপর একটি অতর্কিত হামলা চালানোর সময় শহীদ হয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, নিহত ফিলিস্তিনিরা সশস্ত্র ছিল। তারা নাবলুসের পশ্চিমে ইসরায়েলি সেনাদের অবস্থান লক্ষ্য করে গুলি চালিয়েছিল। জবাবে সৈন্যরাও গুলি করে।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, গোলাগুলি বিনিময়ের সময় তিনজন সশস্ত্র বন্দুকধারীকে গুলি করা হয়েছে এবং একজন অতিরিক্ত সশস্ত্র বন্দুকধারী আত্মসমর্পণ করেছে। তবে সংঘর্ষে ইসরায়েলি বাহিনীর কেউ হতাহত হয়নি।

এদিকে ফিলিস্তিনি মিডিয়া জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী নিহত তিনজনের গাড়ি এবং লাশ আটকে রেখেছে।

উল্লেখ্য, অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি হামলার তীব্রতা বেড়ে যাওয়ার কারণে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারাও পাল্টা আঘাত হানার চেষ্টা করছেন। এর ফলে সাম্প্রতিক মাসগুলোতে ইসরায়েল ও ফিলিস্তিনে উত্তেজনা বেড়েছে। ২০২৩ সালের মাত্র তিন মাস চলছে অথচ এর মধ্যেই নারী, শিশুসহ ৮১ জন ফিলিস্তিনি ইসরায়েলি সেনা এবং ইহুদী বসতি স্থাপনকারীদের হাতে নিহত হয়েছেন।