পাঠ্যপুস্তক থেকে ডারউইনের বিতর্কিত বিবর্তনবাদ বাতিল করতে হবে

নিজস্ব প্রতিবেদন:

আগডেট: ১৮ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ। মুসলমান শিক্ষার্থীদের প্রতি লক্ষ্য করে পাঠ্যপুস্তক প্রণয়ন করতে হবে। ডারউইনের বিবর্তনবাদ সম্পূর্ণ কোরআন-হাদিস বিরোধী মতবাদ। নাস্তিক্য মতবাদ। পাঠ্যপুস্তক থেকে ডারউইনের বিতর্কিত বিবর্তনবাদ বাতিল করে পূর্বের মতো ইসলামী বিষয়ক পাঠ্যপুস্তক প্রণয়ন করতে হবে।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা উবায়দুল্লাহ ফারুক এসব কথা বলেন।

জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা মাসউদ আহমদের সভাপতিত্বে এবং মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হাসসান মাহমুদ ও সিনিয়র শিক্ষক মাওলানা জয়নুল আবেদীনের যৌথ পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আরো বক্তব্য রাখেন, জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার নাজিমে তালিমাত ও  শায়খুল হাদিস মুফতি মকবুল হোসাইন কাসেমী, মুহাদ্দিস মুফতি জাকির হোসাইন কাসেমী, ও মুহাদ্দিস মুফতি জাবের কাসেমী প্রমুখ।

বক্তারা আরো বলেন, কওমি মাদ্রাসা হচ্ছে কোরআন হাদিসের বিশুদ্ধ শিক্ষালয়। কওমির সন্তানরা স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্ত প্রহরী। ধর্মীয় ও নৈতিক শিক্ষার আলো মানুষের কাছে পৌঁছিয়ে দেওয়ার জন্য সদা-সর্বদা কাজ করে যাচ্ছে কওমি আলেমরা।

উল্লেখ্য, জামিয়া মাদানিয়া বারিধারা থেকে২০২১-২০২২ শিক্ষাবর্ষে আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণ করে দাওরায়ে হাদিসে পঞ্চম স্থান সহ তিনটি,ফযীলতে একটি,সানাবিয়াতে সাতটি, মুতাওয়াসসিতাহ১ম,৪র্থ,৭,ম সহ বাইশটি, ইবতেদাইয়্যা ৫ম,৬ষ্ট সহ ছত্রিশটি, হিফজুল কোরআনে ১ম সহ তিন টি  সর্বমোট ৭২ জন মেধা তালিকায় স্থান করেন। 

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাদের হাতে প্রায় ৫ লক্ষ টাকার পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুতামিম ও শায়খুল হাদিস আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. এর স্মৃতিচারণ করে বক্তৃতা দেন শিক্ষকমন্ডলীরা।আল্লামা কাসেমী রহ. এর রেখে যাওয়া আমানত রক্ষায় আমৃত্যু কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

আল্লামা উবায়দুল্লাহ ফারুক দাঃবাঃ এর দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।