পাবনার রাধানগরে ফিলিং স্টেশনে আগুন

পাবনার রাধানগরে সরকারি এডওয়ার্ড কলেজ গেট সংলগ্ন একটি ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে সাতটায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয়রা জানান, সরকারি এডওয়ার্ড কলেজে গেটের পাশে পাবনা- ঈশ্বরদী সড়কের পাশে অবস্থিত ফরিদ ফিলিং স্টেশন। এ ফিলিং স্টেশনটিতে সন্ধ্যায় একটি লরি থেকে জ্বালানি আনলোড করার সময় হঠাৎই আগুন ধরে যায়। মূহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ও ধোঁয়া ছড়িয়ে পড়ে। এ সময় গোটা রাধানগর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পাবনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের এর সিনিয়র স্টেশন অফিসার জাকির হোসেন জানান, খবর পাওয়ার পরপরই তাদের ৫টি ইউনিট কাজ শুরু করে। এরপর আটঘরিয়ার একটি ও ঈশ্বরদীর গ্রিনসিটির আরও একটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে তিনি জানান। তবে ফিলিং স্টেশনের মুলভবন , ক্যাশ কাউন্টার ও তেলবাহী গাড়িসহ বেশ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। আশপাশের কোন ভবন ক্ষতিগ্রস্থ হয়নি বলে তিনি জানান। পাবনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. শারফুল আহসান ভুঞা জানান, এখনও আগুন লাগার প্রকৃত কারণ বলা যাচ্ছে না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।