পিস্তল দেখিয়ে স্ত্রীকে আত্মহত্যার হুমকি, পরে পুলিশে সোপর্দ করলেন শ্বশুর

বরিশালের হিজলা উপজেলায় শ্বশুরবাড়িতে স্ত্রীর সঙ্গে ঝগড়ার একপর্যায়ে পিস্তল দেখিয়ে আত্মহত্যার হুমকি দিয়েছিলেন কামাল হোসেন (৩২) নামের এক যুবক। পরে কামাল হোসেনকে পুলিশে সোপর্দ করেছেন তাঁর শ্বশুর। গতকাল শুক্রবার দিবাগত রাতে উপজেলার মেমানিয়া ইউনিয়নের বাদুরী গ্রামে এ ঘটনা ঘটেছে।

কামাল হোসেন হিজলা উপজেলার চর মেমানিয়া গ্রামের মৃত জলিল সরদারের ছেলে। তবে তিনি গাজীপুরের টঙ্গীর এরশাদনগর এলাকায় বাস করতেন। আজ শনিবার সকালে পুলিশ বাদী হয়ে কামালের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা করেছেন। ওই মামলায় কামাল হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারের সময় কামালের কাছ থেকে পুলিশ একটি অবৈধ বিদেশি পিস্তল, ম্যাগাজিন, সাতটি গুলি ও বিদেশি গিয়ার চাকু উদ্ধার করে।

হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. নাসির উদ্দিন বলেন, কামাল টঙ্গী এলাকায় বৈদ্যুতিক মিস্ত্রীর কাজ করেন। স্ত্রীকে নিয়ে সেখানেই থাকতেন। তবে তাঁদের মধ্যে দাম্পত্য কলহ হওয়ায় সম্প্রতি স্ত্রীকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন। এরপর কয়েকদিন আগে কামাল শ্বশুরবাড়িতে অস্ত্র নিয়ে আসেন।

পুলিশ ও জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েকদিন আগে কামাল তাঁর শ্বশুরবাড়িতে আসেন। এর পর থেকেই কামাল সন্দেহ করছিলেন, তাঁর স্ত্রী পরকীয়ায় জড়িয়েছেন। এ নিয়ে গতকাল রাতে কামাল তাঁর স্ত্রীর সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান। একপর্যায়ে দিবাগত রাত একটার দিকে কামাল ক্ষিপ্ত হয়ে প্রথমে চায়নিজ গিয়ার চাকু বের করে আত্মহত্যার হুমকি দেন। এরপর তিনি একটি বিদেশি পিস্তল বের করে আবার তাঁর স্ত্রীকে বলেন, তিনি আত্মহত্যা করবেন। এ সময় কামালের শ্বশুর বিষয়টি দেখতে পান। তৎক্ষণাৎ তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিনকে জানান। পরে ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিনের নির্দেশে রাতেই গ্রাম পুলিশ কামাল‌কে আটক করে। খবর পেয়ে আজ সকালে হিজলা থানার পুলিশ কামালকে আটক করে নিয়ে যায়।

কামাল পুলিশি হেফাজতে বলেছেন, তিনি অস্ত্রটি কুড়িয়ে পেয়েছেন। তবে কোথায়, কীভাবে কুড়িয়ে পেয়েছেন ওই বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি তিনি।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুস মিয়া বলেন, বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, গুলি ও চাকু উদ্ধারের ঘটনায় থানার উপপরিদর্শক (এসআই) ইদ্রিস আলী বাদী হয়ে একটি মামলা করেছেন। অস্ত্র ও বিস্ফোরক আইনের মামলায় কামালকে একমাত্র আসামি করা হয়েছে। তাঁকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ দুপুরে আদাল‌তের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।