প্রতিদ্বন্দ্বিতা হবে স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে: ওবায়দুল কাদের

জোর করে বিজয় ছিনিয়ে আনা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে। শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

নির্বাচন বানচাল করতে নির্বাচনবিরোধী অপশক্তি অস্ত্র সংগ্রহ করছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে হামলার প্রস্তুতি নিচ্ছে- গোয়েন্দাদের কাছে এমন রিপোর্ট আছে।

তিনি বলেন, একটি সুষ্ঠু নির্বাচন করে রেকর্ড রেখে যেতে চায় সরকার। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি বিএনপির ভাবাদর্শে অনুপ্রাণিত হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উঠেপড়ে লেগেছে বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২৮টি দল নির্বাচনে অংশ নেওয়ার পরও কেন নির্বাচনকে অংশগ্রহণমূলক বলছে না টিআইবি? বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না কেন? 

ওবায়দুল কাদের জানান, জাতীয় পার্টি নিজস্ব প্রতীকে নির্বাচন করবে। ১৪ দলকে কিছু জায়গায় নৌকা মার্কা দেওয়া হবে। যারা প্রার্থিতা হারিয়েছে তাদের বিষয় নির্বাচন কমিশনকে প্রভাবিত করা হবে না বলেও জানান ওবায়দুল কাদের।