বঙ্গবাজারের আশপাশের দোকানপাটের মালামাল সরিয়ে নেওয়া হচ্ছে

রাজধানীর বঙ্গবাজারের আগুন লাগার পর আশপাশের দোকানপাটের মালামালও সরিয়ে ফেলা হচ্ছে। বেলা ১০টার দিকে এ পরিস্থিতি দেখতে পাওয়া যায়। আজ মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের পর আশপাশে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা যায়। এরপরই আশপাশের মার্কেট থেকে মালামাল সরিয়ে নেন ব্যবসায়ীরা।

বঙ্গবাজারের সামনে ইসলামিয়া মার্কেটে। সেই মার্কেটের এম এন কালেকশনের মালিক মো. মাহবুব বলেন, ‘যেখানে আগুন লেগেছে, সেখান থেকে আমাদের দোকানে হেঁটে আসতে ১০ থকে ১২ মিনিট লাগে। আগুন ছড়িয়ে পড়ায় আমরাও মালামাল সরিয়ে ফেলছি।’

মো. মাহবুব বলেন, ‘প্রথমে ভাবছিলাম আগুন নিভে যাবে। এখন দেখি বাড়ছে আর বাড়ছে। আগে জানলে আগেই মাল সরিয়ে ফেলতাম। এখন ভ্যানে মাল আনতেছি আর সরাচ্ছি।’

মাহবুবের মতো অনেকেই আনন্দবাজারের পুরাতন সেক্রেটারি রোডে মালামাল এনে রাখছেন। অগ্নিকাণ্ডে বঙ্গবাজারের বেশির ভাগ দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণ করতে বাংলাদেশ সেনাবাহিনীর সম্মিলিত সাহায্যকারী দল, বাংলাদেশ বিমানবাহিনীর সাহায্যকারী দল ও একটি হেলিকপ্টার কাজ করছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।