ভূমিকম্পের ভয়ে হল থেকে ঢাবি শিক্ষার্থীর লাফ

শনিবার (২ ডিসেম্বর) সকাল ৯টা ৩৬ মিনিটে ঢাকাসহ সারা দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। এতে অতঙ্কিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের এক আবাসিক শিক্ষার্থী হলের ২য় তলা থেকে লাফ দিয়ে নামতে গিয়ে পায়ের গোড়ালিতে আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা গেছে, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মো. মিনহাজ হলের ২৩৩ নম্বর কক্ষ থেকে লাফিয়ে আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে হুড়োহুড়ি করে শিক্ষার্থীরা পাঠকক্ষ থেকে বেরোতে গিয়ে পাঠকক্ষের দরজা ভেঙে গিয়েছে। ভাঙা কাঁচে কয়েকজন ছাত্র সামান্য জখম হয়েছেন। এ ছাড়াও তাড়াতাড়ি করে বিভিন্ন কক্ষ থেকে নামতে গিয়ে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন ভূঁইয়া বলেন, আহত শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিকস বিভাগে ভর্তি করা হয়েছে। ওই ছাত্র গোড়ালিতে আঘাত পেয়েছেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ওই শিক্ষার্থীর ডান পায়ের গোড়ালিতে ফ্যাকচার হয়েছে। চিকিৎসকরা তাকে ১০১ নম্বর ওয়ার্ডে ভর্তি দিয়েছেন।