মানুষ হত্যা করে সরকার উৎখাত করা যাবে না : প্রধানমন্ত্রী

প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশ যেন আত্মমর্যাদাশীল এবং আত্মনির্ভরশীল হয় সেটাই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে এফবিসিসিআইয়ের নতুন কমিটির সঙ্গে সাথে এক মতবিনিময় সভায় এসব বলেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, আন্দোলনের নামে দেশে বীভৎস কর্মকাণ্ড করছে বিএনপি।

শেখ হাসিনা বলেন, যারা রেললাইন কেটে, আগুন দিয়ে মানুষ হত্যা করে তাদের মধ্যে মনুষ্যত্ব বলে কিছু নেই।জনগণকেই এদের প্রতিহত করতে হবে।

হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা রেললাইন কেটে, মানুষ পুড়িয়ে, পুলিশ পিটিয়ে হত্যার পরিকল্পনা করে তাদের ক্ষমা নেই। তাদের শাস্তি পেতেই হবে। প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, মানুষ হত্যা করে সরকার উৎখাত করে কি পাবে তারা?

শেখ হাসিনা বলেন, ‘বিএনপি যে এই জ্বালাও-পোড়াও করে যাচ্ছে। প্রতিদিন তারা অবরোধ আর হরতাল ডেকে যাচ্ছে। হরতাল-অবরোধ মানে কি কয়েকখান বাস পোড়ানো, গাড়ি পোড়ানো, যাত্রীসহ বাস পোড়ানো? ’

প্রধানমন্ত্রী বলেন, ‘চাল যাচ্ছে, চালের গাড়ি পুড়িয়ে দিচ্ছে, ধান যাচ্ছে ধানের গাড়ি পোড়াচ্ছে। মানে মানুষকে ক্ষুধার্ত মারা। এই ঘটনা এর আগেও তারা করেছে ২০১৩ সালে। আমি জানি না তাদের কোনোমতে কেউ থামাতে পারবে কি না। এই মানুষ হত্যা করে সরকার উৎখাত তো করতে পারবে না। ’