মার্কিন নিষেধাজ্ঞা: অভিযোগের প্রমাণ চাইলেন জেনারেল আজিজ

মার্কিন নিষেধাজ্ঞায় রীতিমত অবাক হয়েছেন বলে জানালেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ। মার্কিন প্রশাসনের আনা অভিযোগের প্রমাণও চেয়েছেন তিনি।

মঙ্গলবার (২১ মে) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে আজিজ বলেন, এর আগেও বিদেশি এক গণমাধ্যম আমাকে নিয়ে একটি নাটক মঞ্চস্থ করে। সেই নাটক আর এই নিষেধাজ্ঞার সাথে যোগসূত্র রয়েছে বলে দাবি তার।

তিনি বলেন, আমি আমার ভাইকে ক্ষমতাবলে দেশের বাইরে পাঠিয়েছি এটা মিথ্যে। কারণ আমি সেনাপ্রধান হওয়ার আগে থেকেই সে দেশের বাইরে। সুতরাং এই অভিযোগ ভিত্তিহীন।

দাবি করে তিনি বলেন, আমি তিন বছর সেনাপ্রধান থাকাকালীন কেউ যদি বলতে পারে আমি আমার কোনো ভাইকে কোনো ধরনের কন্ট্রাক্ট দিয়েছি, কিংবা এই অভিযোগ প্রমাণ করতে পারে তাহলে আমি যে কোনো পরিণতি মেনে নিতে প্রস্তুত।

জোর দিয়ে জেনারেল আজিজ বলেন, আমি আমার কোনো ভাইকে কোনো কন্ট্রাক্ট দেইনি। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। এটার কোনো প্রমাণ নেই। প্রমাণ না করতে পারলে কিছুর ভিত্তি নেই।

সোমবার (২০ মে) দিবাগত রাতে ইউনাইটেড স্টেট ডিপার্টমেন্ট অফ স্টেট’র ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদে ও তার পরিবারের সদস্যদের ওপর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞার কথা জানানো হয়।