মিরপুরের জামিয়া আরজাবাদের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তির নোটিশ প্রকাশ

দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মিরপুরের জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির নোটিশ প্রকাশিত হয়েছে। 

আজ ১১ ফেব্রুয়ারি (শনিবার) প্রতিষ্ঠানটির মুহতামিম মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া স্বাক্ষরিত এক নোটিশ থেকে জানা যায়— জামিয়া আরজাবাদে কিতাব বিভাগের পুরনো ছাত্রদের ভর্তি কার্যক্রম ০১ মার্চ মোতাবেক ০৮ শাবান রোজ বুধবার দুপুর ২টা থেকে শুরু হয়ে ৫ মার্চ/১২ শাবান (রবিবার) পর্যন্ত চলবে। হিফজ, নাজেরা ও মক্তব বিভাগের পুরনো ছাত্রদের ভর্তি ১১ মার্চ/১৮ শাবান (শনিবার) শুরু হয়ে ১৩ মার্চ/২০ শাবান (সোমবার) শেষ হবে। 

নতুন ছাত্র ভর্তি শুরু হবে ২৯ এপ্রিল/০৮ শাওয়াল (শনিবার) সকাল ৯টা থেকে। কাফিয়া, হেদায়াতুন্নাহু ও নাহবেমির জামাতের লিখিত পরীক্ষা ৩০ এপ্রিল/০৯ শাওয়াল (রবিবার) বেলা ১১ ঘটিকায় অনুষ্ঠিত হবে। এছাড়া অন্যান্য জামাতের মৌখিক পরীক্ষা ভর্তির সময়ই দিতে হবে।

ইফতা বিভাগের লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ এপ্রিল/০৬ শাওয়াল (বৃহস্পতিবার) সকাল ৯টায়।

প্রতিষ্ঠানের মুহতামিম মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া জানান— এ বছর আরজাবাদ মাদরাসায় কোনো ফেইল বা মাকবুল (তৃতীয় বিভাগ প্রাপ্ত) ছাত্র ভর্তি করা হবে না। মাদরাসার সকল বিভাগে ভর্তির জন্য গড়ে ন্যূনতম ৫০ নম্বর পেতে হবে। ইফতা বিভাগে ভর্তির জন্য হাইয়াতুল উলয়া বা মাদরাসার পরীক্ষায় গড়ে ৮০ নম্বর পাওয়া বাধ্যতামূলক। ভর্তি ফরমের সঙ্গে সত্যায়িত নম্বরপত্র যুক্ত করতে হবে। তাকমিল জামাতে ভর্তিচ্ছু ছাত্রদের জন্য বেফাকে মেশকাত জামাতে উত্তীর্ণের প্রমাণ হিসেবে সত্যায়িত নম্বরপত্র জমা দিতে হবে।

ভর্তির সময় যা প্রয়োজন:

(ক) জন্ম নিবন্ধন সনদ (অনূর্ধ্ব ১৮)/ভোটার আইডি কার্ডের ফটোকপি

(খ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/পৌরসভা কমিশনারের প্রত্যয়ন পত্র।

(গ) সদ্যতোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি। অস্পষ্ট ছবি অগ্রহণযোগ্য।

বিশেষ দ্রষ্টব্য: সকল প্রয়োজনীয় কাগজপত্রের স্পষ্ট ফটোকপি দিতে হবে। অস্পষ্ট ফটোকপি  অগ্রহণযোগ্য বলে বিবেচিত হবে।

ভর্তি ফরম, ভর্তি ফি, এককালীন প্রদেয়, আইডি কার্ড ও ছাত্রসংসদ চাঁদাসহ ভর্তির সময় টোটাল খরচ ৪১০০/= টাকা।

খোরাকী, নাস্তা ও ব্যবস্থাপনা বিল:

খোরাকী (ফুল) ২১০০/=

খোরাকী (হাফ) ১৮০০/=

নাস্তা (ফুল) ৯০০/=

নাস্তা (হাফ) ৭৫০/=

ব্যবস্থাপনা বিল (প্রত্যেক ছাত্রের জন্য প্রযোজ্য) ৫০০/=