মুসলিমদের সংখ্যা নিয়ে কটাক্ষ: মোদি-অমিত শাহের ভাইবোনের হিসেব দিলেন আসাদউদ্দিন ওয়াইসি

ইতোমধ্যেই ভারতে লোকসভা নির্বাচন সাত পর্বের দুই পর্ব অনুষ্ঠিত হয়েছে। অভিযোগ রয়েছে, ভোটের প্রচারণায় মুসলমানদের বিরুদ্ধে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এমন বক্তব্যে ক্ষিপ্ত হয়েছেন হায়দরাবাদ বিধানসভার মুসলিম সদস্য আসাদউদ্দিন ওয়াইসি। খবর সিয়াসাত ডেইলি।

নির্বাচনের মাঠে হিন্দুত্ববাদের প্রচার ও মুসলিম বিরোধিতা কয়েক বছর ধরেই বিজেপির নির্বাচনী প্রচারণার প্রধান ইস্যুত হয়ে দাঁড়িয়েছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। অথচ সরকারের সাম্প্রতিক রিপোর্টে দেখা গেছে, ভারতে মুসলিম জনসংখ্যা কমছে। তাদের মধ্যেই জননিয়ন্ত্রণের প্রবণতা এখন বেশি। কিন্তু সে রিপোর্টকে পেছনে ফেলে বিজেপি বরাবরের মতো দেখিয়ে আসছে মুসলিম জনসংখ্যা বেড়ে যাচ্ছে। একসময় তারা হিন্দু জনগোষ্ঠীকে পেছনে ফেলে দেব!

এভাবে প্রচারণা চালিয়ে হিন্দুদের মনে তারা ভয় ঢুকিয়ে দিচ্ছে। এভাবেই হিন্দু সম্প্রদায়ের ভোটগুলো নিজেদের পক্ষে যাবে বলে মনে করছে বিজেপি। বহু কাল ধরে এই কাজ করে আসছে আরএসএস। সম্প্রতি রাজস্থানে প্রচারে এসে মোদি নিজেও মুসলিম জনসংখ্যা নিয়ে কটাক্ষ করেছেন। বিষয়টি নিয়ে রোববার (২৮ এপ্রিল) জবাব দিয়েছেন ওয়াইসি। তিনি বলেন, মুসলিমদের বিষয়ে হিন্দুদের মনে আর কতদিন ভয় ধরাবেন?

হায়দরাবাদের এই পার্লামেন্টারিয়ান বলেন, সরকারের দেওয়া রিপোর্টেও বলা হচ্ছে মুসলিমদের সংখ্যা কমছে। কিন্তু মোদি ভোটের প্রচারণায় এসে সেই রিপোর্ট বা পরিসংখ্যানের কোনো তোয়াক্কা করছেন না। এই মিথ্যাচার বন্ধ করুন। হিন্দুদের মনে ভয় ধরানো এবং বিদ্বেষ জাগিয়ে তোলা ছাড়া কি আপনারা আর কিছু পারেন না।

মোদিদের এমন প্রচারণার জবাবে ওয়াইসি বলেন, মুসলমানদের অনেক সন্তানের ক্ষেত্রে আপত্তি তোলা হয়। কিন্তু অটল বিহারি বাজপেয়ির ভাইবোন ছিলেন সাতজন। বিজেপি নেতা অমিত শাহেরাও সাত ভাইবোন ছিলেন। এমনকি নরেন্দ্র মোদিও ছিলেন ছয় ভাইবোনের সংসারে। এরপরও তারা বলে থাকে, কেবল মুসলমানদেরই সংখ্যা বাড়ছে।