মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন :এরদোগান

গত বছর থেকেই ফিলিস্তিনিদের বিরুদ্ধে হামলার সংখ্যা বৃদ্ধি করেছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। গত বুধবার আল আকসা মসজিদে রীতিমতো তান্ডব চালিয়েছে দখলদার বাহিনী। ফিলিস্তিনিদের বিরুদ্ধে সংঘটিত এসব হামলার নিন্দা জানিয়ে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।

আনাদোলু নিউজ এজেন্সি জানিয়েছে, শুক্রবার (৭ এপ্রিল) ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সাথে এক ফোনালাপে এ আহ্বান জানান তিনি।

তুরষ্কের যোগাযোগ অধিদপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, এ ফোনালাপে দখলকৃত পূর্ব জেরুসালেমের আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলা, ইরান-তুরষ্ক সম্পর্ক জোরদার ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা করেছেন উভয় দেশের প্রেসিডেন্ট।

ফোনালাপে, পবিত্র স্থানের মর্যাদা রক্ষার জন্য আন্তর্জাতিক সম্প্রদায় ও ইসলামী সহযোগিতা সংস্থাকে (ওআইসি) একত্রে কাজ করারও আহ্বান জানান প্রেসিডেন্ট এরদোগান।

সাম্প্রতিক সময়ে ইউরোপের শহরগুলোতে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনা উল্লেখ করে মুসলিমদের ঐক্য প্রদর্শন করা জরুরি বলেও অবহিত করেন তিনি।

উল্লেখ্য, গত বুধবারে মসজিদ আল আকসায় ফিলিস্তিনিদের উপর দখলদার বাহিনীর আক্রমণ পুরো মুসলিম বিশ্বে ক্ষোভের জন্ম দিয়েছে। এ ঘটনায় কয়েক ডজন আহত ও ৪০০ জনেরও বেশি ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে। যার প্রতিশোধে ফিলিস্তিনের হামাস ইসরাইলের উপর রকেট হামলা চালিয়েছে।

সূত্র: মিডিল ইস্ট মনিটর