যুক্তরাষ্ট্রে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত, রোগীসহ নিহত ৫

যুক্তরাষ্ট্রে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে বিমানে থাকা সব আরোহী প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে রোগী, রোগীর আত্মীয়, চিকিৎসক ও বিমান চালক ছিলেন। ২৪ ফেব্রুয়ারি, শুক্রবার দেশটির নেভাদায় এ দুর্ঘটনা ঘটে। খবর দ্য গার্ডিয়ান।

লিয়ন কাউন্টিতে শেরিফ অফিস জানিয়েছে, নেভাডার স্টেজকোচের কাছে শুক্রবার রাত ৯টা ১৫ মিনিটে একটি সম্ভাব্য বিমান দুর্ঘটনার খবর পেয়ে তারা উদ্ধার অভিযানে বের হয়। রেনো থেকে দক্ষিণ-পূর্বে দিকে প্রায় ২৫ মাইল দূরে প্রায় দুই ঘণ্টা পর তারা বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায়।

বিমান এবং হেলিকপ্টার দিয়ে অ্যাম্বুলেন্স পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান কেয়ার ফ্লাইট জানিয়েছে, বিধ্বস্ত বিমানটিতে থাকা আরোহীদের কেউ বেঁচে নেই। যে পাঁচজন নিহত হয়েছেন তারা হলেন- একজন পাইলট, একজন ফ্লাইট নার্স, একজন ফ্লাইট প্যারামেডিক, রোগী এবং তার পরিবারের সদস্য।

কোম্পানিটির পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে। তবে নিহতদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। নিহদের পরিবারকে অবহিত করতে কাজ করেছে কেয়ার ফ্লাইট।

এর আগে গেল বুধবার আরকানসাস-ভিত্তিক পরিবেশগত পরামর্শদাতা সংস্থার কর্মকর্তাদের বহনকারী একটি বিমান উড্ডয়নের পরপরই দুর্ঘটনার কবলে পড়ে। বিমানটিতে বিস্ফোরণে একজন কর্মচারী নিহত এবং এক ডজনেরও বেশি যাত্রী আহত হয়।