রাঙামাটিতে দুই স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

রাঙামাটি জেলা সদরের বসন্ত পাড়ায় দুই পাহাড়ি স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৫ ডিসেম্বর) বড়দিনের অনুষ্ঠানে যাওয়ার পর রাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভিকটিমের স্বজনরা।

স্থানীয় সূত্র জানায়, সোমবার (২৫ ডিসেম্বর) খ্রিস্টানদের বড় দিন উপলক্ষে বসন্ত পাড়া চার্চে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে জুরাছড়ি উপজেলা থেকে পাশের সদর উপজেলাধীন বসন্ত পাড়ায় যায় দুই স্কুলছাত্রী। তারা জুরাছড়ি উপজেলাধীন স্কুলের ৯ম ও ১০ শ্রেণির ছাত্রী।

তাদেরকে পাহাড়ি চারজন ছেলে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে।

ভিকটিমের বাবা জুরাছড়ির বাসিন্দা আনন্দ চাকমা বলেন, আমার মেয়েসহ তার এক বান্ধবী ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পার্শ্ববর্তী বসন্ত পাড়ায় যায়। সেখানে রাতে কয়েকজন চাকমা জনগোষ্ঠীর ছেলে তাদেরকে ধর্ষণ করে। আমার মেয়ে একজনকে চিনেছে, তার নাম রাসেল চাকমা।

তিনি আরও বলেন, আমরা এ বিষয়ে গ্রাম প্রধানকে (কার্বারী) অভিযোগ করলে তিনি থানায় কথা বলেন। তবে আমরা জুরাছড়ির বাসিন্দা হলেও ঘটনা সদর কোতয়ালী থানা এলাকায় হওয়ায় আমাদেরকে সেখানে যোগাযোগ করতে বলা হয়। আমরা সকালে (২৬ ডিসেম্বর) কোতয়ালী থানায় যাব অভিযোগ করতে।

জুরাছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল সালাম বলেন, ‘আমাকে গ্রাম প্রধান (কার্বারি) ফোন করে বিষয়টি জানিয়েছেন।

তবে ভিকটিমরা জুরাছড়ি উপজেলার হলেও ঘটনাটি হয়েছে সদর উপজেলাধীন বসন্ত পাড়ায়। তাই তাদেরকে কোতয়ালী থানায় অভিযোগ করতে বলা হয়েছে। আমি সর্বশেষ যতটুকু জানি তারা আজ মঙ্গলবার কোতয়ালী থানায় যাবে। ’