রাজধানীর তেজগাঁওয়ের বস্তিতে আগুন; নিহত ২

রাজধানীর তেজগাঁও মোল্লাবাড়ি বস্তিতে লাগা আগুনে মা ও ছেলে মারা গেছে। মধ্যরাতে লাগা এই আগুনে ঘুমন্ত অবস্থায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এঘটনায় দগ্ধ হয়েছেন আরও কয়েকজন। এছাড়া এই ঘটনায় নিখোঁজ হয়েছেন আরও একজন।

শুক্রবার (১২ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের কাছে আগুনের তথ্য আসে। এরপরে একে একে ১৩টি ইউিনট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। তাদের প্রচেষ্টায় পৌনে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক (অপারেশন) সালেহ উদ্দিন জানান, প্রাথমিকভাবে আগুনের কারণ সম্পর্কে জানা যায়নি। তবে আগুনে বস্তির প্রায় তিন শ ঘর পুড়ে গেছে। বাতাসের গতিবেগ বেশি থাকায় আগুন দ্রুত ছড়িয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ফাঁড়ির ইনচার্জ জামিল আহমেদ মা ও ছেলের মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রাথমিকভাবে মায়ের নাম শারমিন বলে জানা গেলেও ছেলের নাম জানা যায়নি। মরদেহ দুটি তেজগাঁও শিল্পাঞ্চল থানায় নেয়া হয়েছে। তদন্তের পর এ নিয়ে বিস্তারিত জানানো হবে।

পুলিশ বলছে, এ ঘটনায় দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া দুই জন দগ্ধের তথ্য মিলেছে। তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

তেজগাঁও ফায়ার স্টেশনের এক কর্মকর্তা জানান, তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাশে বস্তিটির অবস্থান। তবে আগুন লাগার কারণ তিনি জানাতে পারেননি।